1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ২৩ মে ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

সিরাজগঞ্জ সদর উপজেলার গ্রামের হাটবাজার গুলোতে মানা হচ্ছে না কঠোর লকডাউন

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
  • আপডেটঃ রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ১২৬ বার পড়া হয়েছে

কঠোর লকডাউনের (বিধিনিষেধ) তৃতীয় দিনে সিরাজগঞ্জ সদর উপজেলার গ্রাম গঞ্জে মানা হচ্ছে না এতে স্বাস্থ্য ঝুকিতে পরছে সাধারণ মানুষ।সরে জমিনে দেখা যায় হরিণা পিপুলবারিয়া বাজার,হাট ছোনগাছা বাজার,বেজগাঁতী বাজার,বাগবাটি বাজার,ভেওয়ামারা বাজার, সিমান্ত বাজার,মহিষামুড়া একডালা বাজার সহ গ্রামের বাজার গুলোতে কঠোর লকডাউন মানা হচ্ছে না। রিকশা, ভ্যান ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছে মানুষ ও হাটবাজার গুলোতে দোকান পাট গুলো রয়েছে খোলা।

কাঁচা বাজারগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। গায়ে গা লেগে কেনাবেচা হচ্ছে। যারা ঘর থেকে বের হচ্ছেন তাদের অনেকের মুখে মাস্ক রয়েছে, আবার অনেকের মুখে মাস্ক নেই। কেউ আবার থুতনির নিচে মাস্ক রেখে চলাচল করছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে শহরের প্রধান প্রধান সড়কগুলোতে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা টহল দিচ্ছেন কিন্ত গ্রামের হাটবাজার গুলেতে টহল না থাকায় কেউ কঠর লকডাউন মানছেনা।

এদিকে স্বাস্থ্যবিধি না মানায় সিরাজগঞ্জ জেলায় করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত দুই সপ্তাহে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২৫ জন মারা গেছেন। জেলায় মোট মৃত্যু হয়েছে ৫৫ জনের।এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৮জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সাত হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন। হাসপাতালে ভর্তি রয়েছেন ২৮ জন। গত ২৪ ঘণ্টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছে ২জন ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ১জন মারা গেছে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ জানান, লকডাউন বাস্তবায়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, সেনাবাহিনী, পুলিশ মাঠে রয়েছে। তিনি করোনা মহামারি হাত থেকে বাঁচতে সবাইকে মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন