1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

মোহনগঞ্জে ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের শুভ উদ্বোধন

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা
  • আপডেটঃ রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ২৬৪ বার পড়া হয়েছে

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগর এলাকায় শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অভ্যন্তরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত ডা: আখলাকুল হোসাইন আহমেদ এঁর নাম অনুসারে “আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার” স্থাপন করা হয়েছে। মরহুম আখলাকুল হোসাইন আহমেদ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাব সাজ্জাদুল হাসান এর পিতা।

রবিবার (২৫ জুলাই) নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আব্দুর রহমান এর সভাপতিত্বে সকাল ১১টা থেকে শুরু করে প্রায় সাড়ে ৩ ঘন্টায় জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।নির্ধারিত অতিথিবৃন্দসহ জুম মিটিংএ ১৬২ জন অংশগ্রহণ করেন।

জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত হয়ে জ্ঞান গর্ভ আলোচনা করেন স্বাধীনতা পুরস্কার ও একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রীর বই পড়ার পরামর্শ হিসাবে যে উক্তি দিয়েছেন, “মুজিব বর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার”এরই সাথে তাঁর অনন্যতার এবং দূরদর্শিতার প্রশংসা করেন। শুধু শিক্ষার্থী নয় সকল মানুষের সামনে বই ধরে দিতে হবে তাহলেই পড়ার ইচ্ছা জাগবে। তিনি আরও বলেন- যারা পড়তে জানেননা তারাও যেন পাতা উল্টিয়ে ছবি দেখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে যুক্ত হন বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কৃষি বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

আরও যুক্ত হন কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও উপসচিব ড. তরুন কান্তি সিকদার, অধ্যাপক বিধান মিত্র, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান খান, নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, মেয়র নজরুল ইসলাম খান, আওয়ামীলীগ নেতা নূর খান মিঠু প্রমুখ।

স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন মোহণগঞ্জ উপজেলার আওয়ামীলীগের সভাপতি, জননেতা, পৌরঃ মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন, ৬ নং সুয়াইর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব বজলুর রহমান, ৬ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব কামরুল হাসান ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন