1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৩৮ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
সবাইকে কপোতাক্ষ নিউজ এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক /// কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

 নন এমপিও শিক্ষকদের নিয়ে আমার  কিছু উপলব্ধি

রিপোর্টার
  • আপডেটঃ সোমবার, ৯ মে, ২০২২
  • ১১৩৮ বার পড়া হয়েছে

২০১৯ সালের এপমিও ঘোষণার পরবর্তী সময়ের পরে নতুন করে নীতিমালা কমিটি গঠন,প্রস্তুত, প্রকাশ, আবেদন গ্রহন এবং তা প্রকাশনা নিয়ে চলমান সবকিছুতেই আপনারা অবগত আছেন।

বিভিন্ন সময়ে শিক্ষা সংশ্লিষ্ট কতৃপক্ষের বিভিন্ন বক্তব্য এবং তাদের বক্তব্য নিয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার নিয়েও আপনারা যথেষ্ট অবগত আছেন।আর একটা সংবাদ আপনাদের স্মরণ করিয়ে দিয়ে আমার মূল আলোচনায় চলে যাবো।

 সংবাদটি সম্ভবত ২০২০ সালের ২৯ সেপ্টেম্বরের।মাননীয় শিক্ষামন্ত্রী ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন।এক সাংবাদিকের প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেছিলেন!
একমাসের মধ্যে আমরা নিতীমালার কাজ শেষ করতে পারবো,সেটা শেষ হলেই আমরা বাকি প্রক্রিয়া শেষে এমপিওভুক্তির আবেদন নিবো।
কিন্তু পরের দিন বাংলাদেশের প্রতিটি জাতীয় পত্রিকায় নিউজ আসলো!অক্টোবরে এমপিওভুক্ত হচ্ছেন শিক্ষকেরা।এই নিউজের বিরোধিতা করলে সতীর্থরা আমাকে পঁচা ডিম ছুঁড়ে মারলো। বন্ধুগন এখনও যথেষ্ট সময় আছে!নিজেদের প্রয়োজনে মাঠে এসে দাঁড়ানো।না হলে যারা লড়বে তারা দ্রুতই এমপিওভুক্ত হবেন।আর যারা অপেক্ষায় থাকবে তাদের জন্য নতুন কোনো ক্ষেত্র তৈরী হবে।যেমন- ২০১৯ সালের শেষ আন্দোলন করার আজকের সেই কাংক্ষিত ফলাফল। উক্ত আলোচনার ভিত্তিতে আমার অনুভূতি হচ্ছে!প্রতিটি প্রতিষ্ঠানের শিক্ষক ক্রমোন্নতি ক্রমে উপজেলা, জেলা, ও বিভাগ হয়ে,কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদককে সাংগঠনিকভাবে মাঠের সঠিক তথ্য উপস্থাপন করে কর্মসুচী আদায় করে নেওয়া।মনে রাখবেন ননএমপিও সংগঠন হলো আন্দোলন ভিত্তিক সংগঠন,এটা কারও একক কতৃত্বের নয়।তবে এই বিষয়ে তাদের কাছেই আমার অনুরোধ থাকবে,যারা ফেসবুকে আছেন তারা সরাসরি প্রাতিষ্ঠানিকভাবে খোঁজ-খবর নিয়ে, নিজ জেলা-উপজেলার সভাপতি সম্পাদকের সাথে আলোচনা করে, সাংগঠনিকভাবে সরাসরি কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদককে তথ্যসহ জানালে,সঠিক সিদ্ধান্ত আসবে বলে মনে করি।

পাশাপাশি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদকসহ ত্যাগী নেতাদের প্রতি অনুরোধ
আপনাদের সর্বোচ্চ ত্যাগের ফলে ১/ ২০১৯ সালে ২৭৩০ প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়।অতঃপর পর্যায়ক্রমে আরো কিছু প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়।
২/ বাঙালী একটি জাতীয় শিক্ষা নীতিমালা ও এমপিও নীতিমালা পেয়েছে
৩/ সেই এমপিও নীতিমালার আলোকে
ইতিমধ্যে শিক্ষা মন্ত্রণালয় প্রতিষ্ঠান থেকে আবেদন গ্রহণ করেছেন, আশা করা যায় আগামীতেও আবেদন গ্রহণ করবেন।সকলে না মানলেও অনেকেই জানি,মানি ও বুঝি আপনাদের কষ্টগুলো কেমন,তারপরও অনুরোধ করবো মাঠে শিক্ষকদের সারা মিললে আরো একবার রাজপথে স্বীকৃতির আলোকে এমপিওর দাবী নিয়ে রাজপথে নামবো।

মোঃমোকারম হোসেন
যুগ্ম সাধারণ সম্পাদক
নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটি ঢাকা

সংবাদটি শেয়ার করুন

One thought on " নন এমপিও শিক্ষকদের নিয়ে আমার  কিছু উপলব্ধি"

  1. mahsin says:

    ভালো প্রস্তাব

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন