1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

জবি শিক্ষকের পিএইচডির গবেষণা প্রস্তাবনা উত্থাপন

রিপোর্টার
  • আপডেটঃ রবিবার, ২৯ মে, ২০২২
  • ৬২৪ বার পড়া হয়েছে

শ্রেয়সী সিকদার, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. আশ্রাফ উদ্দিন তার পিএইচডির গবেষণা প্রস্তাবনা উত্থাপন করেছেন।

রোববার (২৯ মে) সকাল ১০ ঘটিকায় ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. আশ্রাফ উদ্দিন বিভাগের সেমিনার কক্ষে তার পিএইচডি গবেষণা প্রস্তাবনা উপস্থাপন করেন।উক্ত গবেষণার প্রতিপাদ্যবিষয় হল “ওয়েটল্যান্ড ডায়নামিক্স অ্যান্ড ম্যানেজমেন্ট: এ কেইস অফ ঢাকা সিটি”। উক্ত গবেষণার তত্ত্বাবধায়ক হিসেবে আছেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিগার সুলতানা।

মো: আশ্রাফ উদ্দিন তার গবেষণা প্রস্তাবনার বিভিন্ন উল্লেখযোগ্য বিষয়াদি তুলে ধরেন, এই সময়ে দাঁড়িয়ে বিষয়টির গুরত্বপূর্ণতা নিয়ে অগ্রসর চিন্তাভাবনা করার তাগিদ ব্যক্ত করেন।

উক্ত সভায় মো: আশ্রাফ উদ্দিন ঢাকা শহরের জলাশয়ের পটভূমি ও তার গবেষণার লক্ষ্য ও উদ্দেশ্য, গবেষণা পদ্ধতি, প্রত্যাশিত ফলাফল ও উক্ত গবেষণার তাৎপর্য উপস্থাপন করেন। সভায় উপস্থিত বিভাগের শিক্ষকবৃন্দ তাদের মূল্যবান মতামত প্রদান করেন।বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল কাদের এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন; ড. মো: আল আমিন হক, সহযোগী অধ্যাপক; ড. নিগার সুলতানা, সহযোগী অধ্যাপক; নাহরীন জান্নাত হোসাইন, সহযোগী অধ্যাপক; মো: রিফাত নাসের, সহকারী অধ্যাপক; নিউটন হাওলাদার, সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর; মো: মহিউদ্দিন, সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর; ড. মো: আব্দুল মালেক, সহকারী অধ্যাপক; রিফাত মাহমুদ, সহকারী অধ্যাপক ।বর্তমান সময়ে প্রতিপাদ্য বিষয়টি নিয়ে কাজ করা আবশ্যক বলে মনে করেন মো: আশরাফ উদ্দীন। তার মূল্যবান প্রস্তাবনায় সকলেই একমত পোষণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন