1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৫০ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

সুন্দরবন ইউনিয়নে ইউডিসিসি কমিটির সদস্যরা পুষ্টি বিষয়ক বার্ষিক যৌথ পরিকল্পনা তৈরি করলো

রিপোর্টার
  • আপডেটঃ মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৩২২ বার পড়া হয়েছে
মোঃ ফরহাদ হোসেন :বাগেরহাট জেলার মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদের হল রুমে ইউনিয়ন উন্নয়ন কমিটি  (ইউডিসিসি) সদস্যদের উপস্থিতিতে বার্ষিক যৌথ পুষ্টি পরিকল্পনা (জুলাই ২০২২-জুন ২০২৩) তৈরী করেছে।আজ মঙ্গলবার (১৪ জুন) সকাল ১০.৩০ ঘটিকায় ক্রেইন প্রকল্প’র সার্বিক সহযোগিতায় পুষ্টি বিষয়ক বার্ষিক যৌথ পরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোস্তফা কামাল ইজারাদার,   সভাপতিত্ব করেন সুন্দরবন ইউনিয়ন উন্নয়ন কমিটির সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকরাম ইজারাদার।জেজেএস’র ক্রেইন প্রকল্পের সুন্দরবন ইউনিয়নের দায়িত্বে থাকা ইউনিয়ন ফ্যাসিলিটেটর মোঃ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউপি সচিব অভিজিৎ  শাওন, ইউপি সদস্যবৃন্দ, উপসহকারী কৃষি কর্মকর্তা, আনসার ভিডিপির কমান্ডার,  এনজিও প্রতিনিধি সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
পুষ্টি বিষয়ক বার্ষিক যৌথ পরিকল্পনা তৈরির শেষে সভার সভাপতি ও ইউনিয়ন উন্নয়ন কমিটির সভাপতি, সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকরাম ইজারাদার বলেন, ক্রেইন প্রকল্প দীর্ঘদিন আমাদের ইউনিয়নে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে এই প্রকল্প আমাদের ইউনিয়নে সবজির বীজ ও ফলের চারা, নগদ অর্থ ও ছাগল বিতরণ করেছে এবং চলতি মাসে হাঁস বিতরণ করবে। তারা আমাদের ইউনিয়নের হতদরিদ্র গর্ভবতী নারী, পাঁচ বছরের নিচে শিশু ও শিশুর মায়েদের পুষ্টির চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে।আজকে আমরা যে পুষ্টি বিষয়ক বার্ষিক যৌথ পরিকল্পনা তৈরি করেছি সেটি পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। ক্রেইন প্রকল্পটি ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড’র সহযোগিতায় জেজেএস, রুপান্তর ও ওয়াটার এইড’র মাধ্যমে বাগেরহাট জেলার ৪ টি উপজেলা মোংলা, মোল্লাহাট, কচুয়া ও শরণখোলায় বাস্তবায়িত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন