1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৪১ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

আল্লামা শাহ আবদুল হালিম বোখারীর ইন্তেকাল, বিভিন্ন মহল ও এসইউএসবি’র শোক প্রকাশ

রিপোর্টার
  • আপডেটঃ মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৩২ বার পড়া হয়েছে

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদদাতাঃ– পটিয়া -২১জুন, ২০২২ইং,মঙ্গলবার, আল জামেয়াতুল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক, কওমী শিক্ষাবোর্ড ‘আঞ্জুমান-ই-ইত্তিহাদুল মাদারিস বাংলাদেশ’ এর মহাসচিব আল্লামা শাহ আবদুল হালিম বোখারী ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ—রাজিউন)।
২১জুন মঙ্গলবার সকাল ১০টার দিকে চট্টগ্রাম সিএসসিআর হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, চসিক সাবেক মেয়র ও জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, হুইপ শামসুল হক চৌধুরী, সাবেক এমপি সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক এমপি গাজী শাহজাহান জুয়েল, জাতীয় পার্টি উপদেষ্টা ও পটিয়া পৌরসভার সাবেক মেয়র শামসুল আলম মাষ্টার, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহারুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল,এছাড়াও আল্লামা শাহ আবদুল হালিম বোখারীর ইন্তেকালে গভীর শোক জ্ঞাপন করে এক বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশের মেধাবী ও পেশাজীবি সাংবাদিকদের নিয়ে গঠিত আধুনিক প্লাটফরম জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি) এর কেন্দ্রীয় সভাপতি শিব্বির আহমদ ওসমান, সিনিয়র সহ সভাপতি এম এ ছবুর ও সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীসহ সংগঠনের নেতৃবৃন্দরা। বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন, এতজন প্রতিথযশা, শ্রদ্ধাভাজন ও শীর্ষস্থানীয় আলেমের ইন্তেকাল নিঃসন্দেহে দেশ-জাতি ও মুসলিম সম্প্রদায়ের জন্য অত্যন্ত দুঃখজনক বিষয় ও অশনি সংকেত। প্রথিতযশা আলেমদের মৃত্যুর মিছিলে সর্বশেষ শামিল হলেন আলেম সমাজের অন্যতম মুরব্বী আল্লামা শাহ আবদুল হালিম বোখারী। নেতৃবৃন্দরা আরো বলেন, আল্লামা আবদুল হালিম বোখারীর মতো প্রতিথযশা, সমকালীন মুসলিম বিশ্বে অত্যন্ত শ্রদ্ধাভাজন শীর্ষস্থানীয় আলেমের ইন্তেকাল দেশ-জাতি ও মুসলমানের জন্য অপুরনীয় ক্ষতি হল । তাঁর ইন্তেকালে দেশ একজন খ্যাতিমান অভিভাবককে হারালো। তিনি ছিলেন একজন বড় মাপের আলেম। সব বিষয়ের ক্ষেত্রে তিনি খুবই দক্ষ ও পান্ডিত ছিলেন। যে কোন কঠিন বিষয় খুব সাবলীলভাবে উপস্থাপন করতে পারতেন। এই বিদগ্ধ আলেমেদ্বীন স্বভাবজাত বিনয়ী কথাবার্তায় সবাইকে খুব সহজেই মুগ্ধ করতে পারতেন। ইলমি জ্ঞান-জগতের নানা শাখা-প্রশাখায় তাঁর ছিল অবাধ বিচরণ। তিনি একাধারে একজন ইসলামী পণ্ডিত, শিক্ষাবিদ, লেখক, গবেষক। শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন বিষয়ে আরবি, উর্দু ও বাংলা ভাষায় বেশ কিছু কিতাবাদিও রচনা করেছেন। তিনি যেকোন কঠিন ও জটিল বিষয়ে ‘প্রত্যুৎপন্নমতি’ তথা তাৎক্ষণিক সহজভাবে উত্তর দিতে পারদর্শী ছিলেন।
নেতৃবৃন্দরা আরো বলেন, আবদুল হালিম বোখারী জানুয়ারি ১৯৪৫ সালে চট্টগ্রামের লোহাগাড়া থানার রাজঘাটা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মাওলানা আব্দুল গণী বুখারী (রাহ.)। তাঁর পরদাদা সৈয়দ আহমদ বুখারী (রাহ.) উজবেকিস্তানের বোখারার বাসিন্দা ছিলেন।নেতৃবৃন্দরা মহান রাব্বুল আলামীনের কাছে আল্লামা শাহ আবদুল হালিম বুখারী (রাহ.) জন্য জান্নাতের আ’লা মাকাম কামনা করার পাশাপাশি সবার কাছে দোয়া চেয়েছেন।সেইসাথে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন