1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
সবাইকে কপোতাক্ষ নিউজ এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক /// কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

মৃত্যুর ৪ বছর পর যশোর আ’লীগের উপদেষ্টা পদ পেলেন গোলাম রসুল

খন্দকার তরিকুল ইসলাম, যশোর
  • আপডেটঃ মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৩৭২ বার পড়া হয়েছে
যশোরের ত্রি-বার্ষিক সম্মেলনের ২০ মাস পর সম্প্রতি জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে। গত ৩০ জুলাই ১৯ জন উপদেষ্টাসহ ৯৪ সদস্যের এই কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তবে অনুমোদিত এই কমিটিতে উপদেষ্টা মন্ডলির সদস্য হিসাবে যায়গা পেয়েছেন চার বছর পূর্বে মারা যাওয়া শার্শা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুল। তাকে জেলা উপদেষ্টা ম-লীর সদস্য করা হয়েছে।

এ ঘটনায় জেলা-উপজেলায় সমালোচনার ঝড় বইছে। ওবায়দুল কাদের স্বাক্ষরিত কমিটির উপদেষ্টা ম-লীর তালিকায় গোলাম রসুলের নাম ১০ নম্বরে রয়েছে। তার বাড়ি শার্শার গোগা ইউনিয়নে। চার বছর আগে মৃত ব্যক্তিকে পদ দেওয়া নিয়ে নেতাকর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। মৃত্যুর এত বছর পরও সংবাদটি কেন্দ্রীয় কমিটি বা জেলা কমিটির না জানাটা দুঃখজনক  বলে অভিমত অনেকের।

গোগা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ বলেন, ২০১৭ সালের ২৬ জুলাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও জেলা কমিটির সদস্য গোলাম রসুল মারা গেছে। সম্প্রতি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য হিসেবে তার নাম ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। এ ব্যাপারে গোলাম রসুলের ছেলে গোগা ইউনাইটেড আদর্শ কলেজের প্রভাষক ওমর ফারুক বলেন, বাবা দীর্ঘদিন ইউনিয়ন ও উপজেলায় আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। মৃত্যুর চার বছর পর জেলা আওয়ামী লীগের কমিটিতে পদ পাওয়ার বিষয়টি হাস্যকর।

শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (দায়িত্বপ্রাপ্ত) ও নাভারণ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইব্রাহীম খলিল বলেন, মৃত্যুর দীর্ঘদিন পরও কীভাবে মৃত ব্যক্তির নাম কমিটিতে আসলো, তা আমার বুঝে আসছে না।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন জানান, জেলা আওয়ামী লীগ থেকে কেন্দ্রীয় কমিটিকে চিঠির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছিল। কোনও কারণে হয়তো চিঠিটা কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পৌঁছায়নি। সে কারণে শার্শার মৃত গোলাম রসুলের নামটি বাদ পড়েনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন