1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

এক সাহসী মা ও চিতা বাঘের গল্প

জিএম,মুছা
  • আপডেটের সময়ঃ শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ১১৪ বার পড়া হয়েছে
গল্পটি পড়ে হয়তো তোমরা কিছুটা অবাক হবে বন্ধুরা, অথবা গায়ের লোম খাড়া হয়ে উঠবে।আমাদের প্রতিবেশী দেশ ভারতের একটি রাজ্যের নাম “পুনে”ওই রাজ্যের জুন্নার তাল্লুকায় প্রচুর আখ চাষ হয়,সেখানে নারী পুরুষ মিলিয়ে অনেক শ্রমিক আখ চাষের কাজ করে থাকে, আখ চাষের মৌসুম এ কাজে নিয়োজিত সকল শ্রমিকরা আখ ক্ষেতের পাশে কুঁড়ে ঘর বেধে  অস্থায়ীভাবে সেখানে তারা বসবাস করে।
ওই স্থানে আখ চাষীদের  মধ্যে দিপালী নামের এক মহিলা তার শিশুসন্তান নিয়ে স্বামী দিলিপের সঙ্গে স্বামীর আখ চাষের কাজে সহযোগিতা করতো, হঠাৎ একদিন রাতে আখ চাষের কাজ শেষে অন্যান্য চাষীদের মতো তারাও কুঁড়ে ঘরের বাইরে ফাঁকা জায়গায় দিপালী ও তার স্বামী তাদের শিশু বাচ্চা কে নিয়ে ঘুমোচ্ছিল।
 গভীর রাত্রে হঠাৎ ভয়ঙ্কর এক ঘটনা ঘটে গেল সেখানে, একটি চিতা বাঘের গর্জনে দিপালীর ঘুম ভেঙে গেল,ঘুম চোখে দিপালী চারিদিকে তাকিয়ে বুঝতে পারলো তার শিশু বাচ্চাটাকে চিতাবাঘটি মুখে করে তুলে নিয়ে যাচ্ছে, তখন দিপালী বিন্দুমাত্র দেরি না করে খালি হাতে চিতাবাঘ টির উপর ঝাপিয়ে পড়ল। এবং সঙ্গে সঙ্গে চিতা বাঘটিকে কিল-ঘুসি ,চড় থাপ্পড় আর লাথি মারতে শুরু করে দিলো,আচমকা চিতাবাঘটি মানুষের এমন আক্রমনে বাচ্চাটাকে মুখ থেকে মাটিতে ফেলে দিয়ে রাগে ক্ষোভে দিপালী দিকে চোখ পাকিয়ে বড় বড় করে  কটমট করে অবাক বিস্ময়ে তার দিকে তাকিয়ে রইলো,ঐ দৃশ্য দেখে দিপালী প্রথমে কিছুটা ভয় পেয়ে গেলেও সে মনের সাহস বাড়িয়ে জোরে জোরে নিজের মুখে বিপদ সংকেত বাজাতে লাগল।
অবশেষে চিতাবাঘটি  বিপদ সংকেত শুনে ভয়ে সেখান থেকে দ্রুত পালিয়ে যেতে বাধ্য হলো,পরক্ষণে অন্যান্য আখ চাষীরা ও স্থানীয় লোকজন এসে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে তাকে সুস্থ্য করে তুললেন, দেখলে বন্ধুরা মায়ের কত সাহস।
       ( সমাপ্ত)
সারকথা: মনের সাহস থাকলে কঠিন কাজ সহজ হয়।
Show quoted text

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন