1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:১৫ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী মৃত্যুতে শরণখোলা শ্রমিক লীগের শোক প্রকাশ

রিপোর্টার
  • আপডেটঃ সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৫ বার পড়া হয়েছে

মোঃ মোশাররফ হোসেন মনির,শরণখোলা উপজেলা প্রতিনিধিঃ জাতীয় সংসদের উপনেতা,বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা এক মহীয়সী নারী সৈয়দা সাজেদা চৌধুরী আজ রাত্রে চিকিৎসা দিন অবস্থায় ইন্তেকাল করেন”ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন”

তার রাজনৈতিক জীবন শুরু ১৯৫৬ সাল থেকে সাজেদা চৌধুরী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত৷ ১৯৬৯–১৯৭৫ সময়কালে তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। মুক্তিযুদ্ধকালীন সময়ে কলকাতা গোবরা নার্সিং ক্যাম্পের প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন তিনি। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭২-১৯৭৫ সময়কালে বাংলাদেশ নারী পুনর্বাসন বোর্ডের পরিচালক, ১৯৭২-১৯৭৬ সময়কালে বাংলাদেশ গার্ল গাইডের ন্যাশনাল কমিশনার এবং বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর ১৯৭৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৬ থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৯৯২ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়কের দায়িত্বও তিনি পালন করছেন।

তিনি ফরিদপুরের কৃষাণপুর ইউনিয়ন (ফরিদপুর-২; নগরকান্দা, সালতা ও সদরপুর) থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন। দশম সাধারণ নির্বাচনেও তিনি এ অঞ্চল থেকে নির্বাচিত হন।২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে তিনি জাতীয় সংসদের উপনেতা হন উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন তালুকদার বলেন এই বর্ষিয়ান রাজনীতিবিদ বাংলাদেশ আওয়ামী লীগে তার ভূমিকা গুরুত্বপূর্ণ অপরিসীম আমরা তার শূন্য স্থান কোন দিন পূরণ করতে পারব না ।এই বর্ষিয়ান  রাজনীতিবিদ মৃত্যুতে শরণখোলা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সকল নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন তার পরিবার কে সমবেদনা জানিয়েছেন। আল্লাহ যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন, আমিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন