1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

পদোন্নতি পেয়ে সচিব হলেন রাউজানের মোহসিন চৌধুরী

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃবাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, (বিকেকেবি) এর মহাপরিচালক পদে দায়িত্ব পেলেন, রাউজানের সন্তান মোহাম্মদ মোহসিন চৌধুরী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পদে পদোন্নতি দিয়ে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মু. মোহসিন চৌধুরীকে বাংলাদেশ সরকারের কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। তিনি চট্টগ্রামের রাউজানের কদলপুর গ্রামের ফতেহ আলী চৌধুরী বাড়ির মাস্টার নুরুল আলম চৌধুরী ও খালেদা বেগমের মেজ ছেলে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানানো হয়। আগামী ৩০ সেপ্টেম্বর থেকে মোহসিন চৌধুরীর পদোন্নতি কার্যকর হবে।

তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার কদলপুর গ্রামে ১৯৬৪ সালের ৬ জুলাই জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে তিনি হিসাববিজ্ঞানে, বি.কম (সম্মান) এবং এম.কম ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকিং ডিপ্লোমা এবং Government Studies এর উপর Post Graduate Degree অর্জন করেছেন। তিনি ১৯৯৩ সনে বাংলাদেশ সিভিল সার্ভিস এর ১১তম ব্যাচে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। বর্ণাঢ্য কর্মজীবনের প্রারম্ভিক পর্যায়ে তিনি পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারি কমিশনার হিসাবে পদায়ন হন। ১ম শ্রেণীর ম্যাজিস্ট্রেট এবং দ্রুত বিচার ম্যাজিস্ট্রেট হিসাবে বিচারিক কার্যক্রম পরিচালনা করা সহ মাঠ প্রশাসনের প্রায় সকল পদে তিনি দায়িত্ব পালন করেছেন। মাঠ পর্যায়ে সুদীর্ঘ কর্মজীবনে তিনি মানুষের প্রাপ্তি, প্রত্যাশা আর উদার সহযোগিতার অভিজ্ঞতা চাকুরি জীবনের প্রধান অর্জন হিসাবে সংরক্ষণ করেছেন। বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল ও সাবেক অর্থসচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী তাঁর বড় ভাই এবং চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোজাহেদুল ইসলাম চৌধুরী ছোট ভাই।এ নিয়ে স্থানীয় বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজের শিক্ষক, মাওলানা সৈয়দ আব্দুল্লাহ্ আল রশিদী বলেন৷ একইসাথে তিনভাই বিসিএস কর্মকর্তা হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। একই পরিবার থেকে আপন তিনভাই একসাথে বিসিএস অফিসার তা বিরল বটেই। মানবিক গুনাবালী সম্পন্ন, উদার দৃষ্টিভম্গির অধিকারী, মোহসিন চৌধুরী এই অর্জনে আমরা রাউজানবাসী গর্বিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন