1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

কোটিপতি হওয়ার আশায় স্বর্ণ ব্যবসায়ীকে জবাই করে খুন

রিপোর্টার
  • আপডেটঃ শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৫১৮ বার পড়া হয়েছে

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ-অবশেষে পটিয়ায় স্বর্ণ ব্যবসায়ী বিমান ধর খুনের প্রাথমিক রহস্য উৎঘাটন হয়েছে। পটিয়া থানা পুলিশের খাঁচায় বন্দি রাজমিস্ত্রী আইয়ুব আলীর দেওয়া স্বীকারোক্তিমমূলক জবানবন্ধীতে খুনের রহস্য বেরিয়ে এসেছে। গতকাল শনিবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর হাকিম নাজমুন নাহার এর আদালতে স্বীকারোক্তিমমূলক জবানবন্ধী দেয় রাজমিস্ত্রী আয়ুব আলী। এর আগে গত শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে আইয়ুব আলী (১৯)কে তার মামার বাড়ি ফটিকছড়ি উপজেলার পাইন্দং থেকে গ্রেপ্তার করে পুলিশ। সে জঙ্গলখাইন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের নুরুল আজগরের পুত্র।

জবানবন্ধীতে আইয়ুব আলী জানায়, তারই প্রতিবেশী রিকশা চালক জিল্লুর রহমান গত ৩ সেপ্টেম্বর তাকে অতি অল্প সময়ে কোটিপতি হয়ে স্বাছন্দ্যে জীবন যাপনের স্বপ্ন দেখায়। এজন্য তারা উপজেলার জঙ্গলখাইন এলাকার বিটা সেন্টার এলাকায় গিয়ে পরিকল্পনা করে ধনী হতে একটি অপরাধ সংগঠিত করতে হবে। এতে তারা টার্গেট করে স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরকে। তারা জানত চট্টগ্রাম নগরে বিমান ধরের ৭ টি স্বর্ণের দোকান রয়েছে। প্রতিদিন রাতে বিমান ধর দোকান বন্ধ করে নগদ টাকা ও স্বর্ণের বার নিয়ে বাড়িতে ফিরে। এমন ধারনায় তাকে আটকানোর পরিকল্পনা নেয়। এর ধারাবাহিকতায় ৪ ও ৫ সেপ্টম্বর ২ দিন তার অপেক্ষায় রাত্রে লড়িহরা নির্জন এলাকায় তারা ২ জন পাহাড়া দিয়ে আসছিল। ওই সময় রাস্তায় লোকজন থাকায় তাকে আটকানো সম্ভব হয়নি। ৬ সেপ্টেম্বর রাত ১১ টায় বিমান ধর মোটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে ঘটনাস্থলে পৌছলে আগে থেকে ওৎ পেতে থাকা রিকশা চালক জিল্লুর রিকশা দিয়ে বিমান ধরের মোটর সাইকেল গতিরোধ করে। এসময় বিমান ধরের সাথে তাদের কথাকাটাকাটি হয়। হত্যাকারীরা তার নগদ টাকা ও স্বর্ণের বার খোঁজাখুজি করতে চাইলে বিমান ধর বাঁধা দেয়। এক পর্যায়ে জিল্লুর হাতে থাকা হাসুয়া (দা) দিয়ে আক্রমনের চেষ্টা করে। তাতে অপারগ হলে আইয়ুব আলীর হাতে দা দিয়ে তার গলায় আঘাত করার জন্য বলে। আইয়ুব আলী বিমান ধরের গলায় দা বসিয়ে দিলে ঘটনাস্থলে উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে বিমান ধরের চিৎকারে আশপাশের লোকজন আসতে দেখে আইয়ুব আলী বিমান ধরকে জবাই করে পার্শবর্তী জমির উপর দিয়ে ও রিকশা চালক জিল্লুর রিকশা নিয়ে পালিয়ে যায়। গোপন সূত্রের ভিত্তিতে পটিয়া থানার ওসি তদন্ত রাশেদুল ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সঞ্জয় ঘোষ গত ১৫ সেপ্টেম্বর রিকশা চালক জিল্লুর রহমান ও গৈড়লা এলাকার বাপ্পু ধরকে গ্রেপ্তার করে। তাদের গ্রেপ্তারের পর ঘটনার জট খুলতে শুরু করে। পুলিশ শুক্রবার আইয়ুব আলীকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকারীরা পুলিশের কাছে হত্যাকান্ডের বিবরণ দিলে তাদের জবানবন্দি আদালতে রেকর্ড করা হয়।
পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান জানান, এ হত্যাকান্ডের মোটিভ উদ্ধারে পুলিশবাহিনীর সদস্যরা নিরলস কাজ করেছে। এঘটনায় আর কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে বিমান ধরের হত্যাকান্ডে জড়িতদেরকে আইনের হাতে সোপর্দ করব। তবে তিনি এ আসামীদের গ্রেপ্তারের পেছনের রহস্য তুলে না ধরলেও তাদের নিজস্ব সোর্সের মাধ্যমে হত্যাকান্ডের মোটিভ উদ্ধার করা হয়েছে বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন