1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

বনবিভাগের কর্মকর্তার বিরুদ্ধে জেলেকে মারধর ও নির্যাতনের অভিযোগ

রিপোর্টার
  • আপডেটঃ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৫ বার পড়া হয়েছে

আল-হুদা মালী শ্যামনগর থেকে: অমানুষিক নির্যাতনের ক্ষত নিয়ে ফিরে এসেছেন গাবুরার এক জেলে। তার শরীরে রয়েছে লাঠি পেটার আঘাতের ক্ষত চিহ্ন।সুন্দরবন পূর্ব বন বিভাগের ঞ্জেরের কাকাদবেকী অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেনের বিরুদ্ধে এক জেলেকে নির্যাতনের অভিযোগ উঠেছে।রবিবার (১৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে বনকর্মকর্তার নির্যাতনের শিকার হন। শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের পূর্ব চাঁদনীমুখা গ্রামের আব্দুল হোসেন গাইনের ছেলে ওলিদ হোসেন। নিরীহ জেলের ওপর নির্মম অত্যাচার নির্যাতন ঘটনা ঘটে গহিন বনের কাকা দবেকী অফিসে। শুধু নির্যাতন নয়, জেলেদের আহরিত জাল ও মাছসহ লুটিয়ে নিয়েছে বনবিভাগের সদস্যরা।ওলিদ জানান, গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সুন্দরবনের বৈধ পাস-পারমিট নিয়ে সাদা মাছ আহরণকার জন্য সুন্দরবনে যায়। গাবুরা চাঁদনীমুখা গ্রামের ইসলাম সরদারের ছেলে ইউনুছ । (১৮ সেপ্টেম্বর) রাত ১০টার সময় খাবার পানি নেওয়ার জন্য বনবিভাগের অফিসে প্রবেশের দায়ে আমাকে আটক করে বন বিভাগ। পরে ওই রাতে বিভিন্ন ভাবে আমাকে শারীরিক নির্যাতন করে। কাকা দবেকী বনকর্মকর্তা (ওসি) ইসলাম হোসেন। আমাদের ২ জেলের বিরুদ্ধে চুরির ৭৬/২২ মামলা দায়ের করে অসুস্থ অবস্থায় খুলনা আদালতে সোপর্দ করে বন বিভাগ।

ওলিদ গাইন ভাই আমিনুর গাইন বলেন, যখন জানতে পারি বন বিভাগ আমার ভাইকে আটক করেছে কাকা দবেকী অফিস থেকে। খোঁজ খবর নিয়ে জানতে পারি (ওসি) ইসলাম সাহেব আমার ভাইকে অনেক মারধর ও নির্যাতন করে লুলিন রেঞ্জের পাঠিয়ে দিয়েছে। তখনই গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিজান ভাইকে আমরা জানায় তখন খুলনা কয়রা আদালত থেকে জামিন মঞ্জুর করে রাতে বাড়িতে নিয়ে আসার পরেই সে রক্ত বমি করে এবং প্রসাবের সঙ্গে রক্ত পড়তে থাকে খুব অসুস্থ হয়ে পড়ে। আমরা সেই রাতেই তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। আমার ভাইয়ের এই অমানুষিক অত্যাচার ও নির্যাতনের বিচার চাই।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক বলছেন, ওলিদ এর শরীরে আঘাতের অনেক চিহ্ন পাওয়া গেছ। কিন্তু সে বর্তমানে ক্ষত অবস্থায় রয়েছে। আমরা তাকে আরও কিছু পরীক্ষা নীরিক্ষা দিয়েছি।এ বিষয়ে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী অহেদ মুর্শেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমরা জেলেদের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি।এ বিষয়ে কাকাদবেকী টহল ফাঁড়ির বনরক্ষী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসলাম হোসেন বলেন, ওলিদ কে সুন্দরবনের অভয়ারণ্য এলাকা থেকে আটক করা হয়েছে। ইউনুছ নামে এক জেলে পালিয়ে যায়। তাকে কোন শারীরিক নির্যাতন করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন