1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৩৪ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

দেশ-বিদেশে ঝড় তুলে এবার অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘হাওয়া’

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৫ বার পড়া হয়েছে

যাযাবর পলাশঃ -এক ‘সাদা সাদা কালা কালা’ গান দিয়েই চারিদিকে হৈচৈ ফেলে দিয়েছিল মেজবাউর রহমান সুমন এর ‘হাওয়া’ সিনেমাটি। মুক্তির পর সিনেমা হলের রাস্তা ভুলে যাওয়া সিনেমাপ্রেমী দর্শকদের আবারও হলে ফেরাতে সক্ষম হয়েছে চঞ্চল চৌধুরী অভিনীত আলোচিত এই ছবিটি। সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে ‘হাওয়া’ এবং ‘পরাণ’ সিনেমার কারণে বহুদিন পর দেশের সিনেমা হলগুলোতে টিকেট কাটার হুড়োহুড়ি, হাউসফুল, বাম্পার হিট, ব্ল্যাক করে টিকেট বিক্রি সহ হারিয়ে যাওয়া বাংলা সিনেমার সোনালী দিনের চিত্রগুলো ফিরে এসেছে। অনেকদিন পর সিনেমার গানেও মেতে উঠেছে চলচ্চিত্র প্রেমীরা। এ যেন দেয়ালে পিঠ ঠেকে যাওয়া বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির নতুন করে ঘুরে দাঁড়ানোর হাতছানি। চলচ্চিত্রাঙ্গনেও যেন নতুন দিনের হাওয়া লেগেছে।

এদিকে, বাংলা চলচ্চিত্রের মরা গাঙে জোয়ার তুলে এবার আন্তর্জাতিক পুরস্কার অর্জন এর লড়াইয়ে অস্কারে (Oscar) যাচ্ছে আলোচিত মেধাবী চলচ্চিত্র নির্মাতা মেজবাউর রহমান সুমন পরিচালিত চলমান ব্লকবাস্টার সিনেমা ‘হাওয়া’। জানা গেছে, ৯৫তম অ্যাকাডেমিক অ্যাওয়ার্ডসের আসরে সেরা বিদেশি ভাষার ছবি বিভাগে বাংলাদেশ থেকে লড়বে ছবিটি। প্রাথমিক ভাবে দু’টি ছবিকে বাছাই করা হয়েছিল। অন্য ছবিটি হল মহম্মদ কাইয়ুম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’। তবে শেষ পর্যন্ত নির্বাচিত হয়েছে ‘হাওয়া’।
পরাণ সিনেমার পাশাপাশি মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলে দিয়েছিল দু’বার জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনীত এই ছবিটি। বহুদিন পরে বাংলাদেশের সব শ্রেণির দর্শকের কাছেই সাড়া ফেলেছে এই ফ্যান্টাসি ধর্মী এই ছবিটি। বহুদিন পর সিনেপ্লেক্স ও হলগুলির সামনে নিয়মিত ঝুলতে দেখা গিয়েছে ‘হাউসফুল’ বোর্ড। এখনও দেশ ও দেশের বাইরে রমরমিয়ে চলছে ছবিটি। ছবিটিতে চঞ্চল চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসিরউদ্দিন খান, মাহমুদ আলম, বাবলু বসু-সহ আরও অনেকে।ফ্যান্টাসিধর্মী এই ছবির গল্পটি গড়ে উঠেছে গভীর সমুদ্রের প্রেক্ষাপটে। একদল মৎস্যজীবী মাছ ধরতে যায় একটি মাছধরা নৌকায়। তারপর একের পর এক রহস্যময় ঘটনার মুখোমুখি হতে হয় তাঁদের। কাহিনিতে প্রবেশ করে এক রহস্যময় নারীও। তাকে ঘিরে ক্রমেই তৈরি হতে থাকে রুদ্ধশ্বাস সব মুহূর্ত।তবে ছবিটি নিয়ে বিতর্কও উঠেছিল। যা মামলা পর্যন্ত গড়িয়েছে। অভিযোগ উঠেছিল, ছবির শুটিংয়ের সময় একটি পাখিকে খাঁচায় আটকে রেখে শুট করা হয়েছে। বিতর্ক এমনই বাড়ে যে, শেষ পর্যন্ত পাখির দৃশ্যগুলি বাদ দেওয়া হয়েছে ছবি থেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন