1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

।।মুরাদনগরে ১৪৯ টি মন্ডপে দুর্গাপূজা।। প্রস্তুতি সম্পন্ন

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

শাহ আলম জাহাঙ্গীর,কুমিল্লা ব্যুরো চিফআগামী ১অক্টোবর থেকে শুরু হবে হিন্দু সম্প্রদায়ের সবচে’ বড়ো ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। শেষ হবে ৫ অক্টোবর। এবার কুমিল্লার মুরাদনগরে ১৪৯টি মণ্ডপে পূজা উদযাপন করা হবে। গত দুই বছর করোনার কারণে বিধিনিষেধের মধ্য দিয়ে সীমিত পরিসরে উৎসবটি পালন করা হয়। তাই এবারের আয়োজন হচ্ছে বেশ জাকজমক ঘটা করে। গত এক মাস ধরে মণ্ডপগুলোতে পুরোদমে চলেছে প্রতিমা তৈরির কাজ।

মণ্ডপে মণ্ডপে দুর্গাদেবীর প্রতিমার সঙ্গে শোভা পাচ্ছে গণেশ, সরস্বতী, লক্ষ্মী, অসুর, সিংহ, মহিষ, মহাদেব ও কার্তিকের প্রতিমা। উপজেলার বিভিন্ন মন্দিরে প্রতিমায় রংসহ অন্যান্য কাজ করছেন রিপন পাল ও তার সহযোগীরা। কথা বলার ফুরসত নেই তাদের। উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নে প্রতিমা তৈরি করার সময় শ্যামল দাস বলেন, এ বছর ১২টি প্রতিমার কাজ শুরু করেছি। সামনে বেশি সময় না থাকায় দিনরাত কাজ করতে হয়েছে।

এবার বিধিনিষেধ না থাকায় আনন্দের মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপন করা সম্ভব হবে বলে মনে করছেন সনাতন ধর্মাবলম্বীরা। মুরাদনগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিত‍্যানন্দ রায় বলেন, উপজেলায় পূজা উদযাপনের প্রস্তুতি প্রায় সম্পন্ন। করোনা মহামারির পর আশা করছি এবার অত্যন্ত সুন্দর ও আনন্দের মধ্য দিয়ে সবাই মিলে উৎসবটি পালন করতে পারব।তবে বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে এ বছর সরকারের বিধিনিষেধের কারণে আলোকসজ্জায় কিছুটা ঘাটতি থাকবে বলে মনে করছেন পূজা সংশ্লিষ্টরা। তবে আনন্দের কোনো ঘাটতি থাকবে না বলে জানালেন মুরাদনগর উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক রাম প্রসাদ দেব। তিনি আরো বলেন, উৎসবের সব আয়োজন শেষের দিকে। তবে বিদ্যুৎ ব্যবহারে কিছু বিধিনিষেধ থাকায় আলোকসজ্জায় সামান্য ঘাটতি হলে ও উৎসবের আনন্দে ঘাটতি হবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন