1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

জনসাধারণের নিরাপত্তায় নতুন উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময়ঃ রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ১২৫ বার পড়া হয়েছে

সিএমপির দক্ষিণ বিভাগের উদ্যোগে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তায় দায়িত্বশীল ভূমিকা পালন করছে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার দায়িত্ব পালনরত নৈশপ্রহরীরা। দায়িত্ববোধের প্রতি তাদের সামান্য সচেতনতা অনেক ক্ষেত্রে জনসাধারণের জানমালের রক্ষায় কার্যকরী ভূমিকা পালন করে। বিষয়টি বিবেচনা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর নির্দেশনায় এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এতে দায়িত্বরত প্রহরীরা যে কোন সংকটকালীন মূহুর্তে তাদের করণীয় সম্পর্কে সচেতন হয়ে উঠবে। আইনশৃঙ্খলা রক্ষায় তারা হয়ে উঠবে পুলিশের সহায়ক। তাদের দায়িত্ব সম্পর্কে বলার পাশাপাশি ঝুঁকিপূর্ণ সময়ে তাদের করণীয় সম্পর্কেও দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। প্রতিদিন রাত ১০টার পর শুরু হয় এই নৈশ বিদ্যালয়। সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নাম্বার ও ডিউটি অফিসারের নাম্বার দেওয়া হচ্ছে প্রহরীদের। এছাড়া জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কীভাবে যোগাযোগ করবে তা বলা হচ্ছে। বিশেষ পরিস্থিতি কীভাবে নিজেকে রক্ষা করে পুলিশকে অপরাধী সম্পর্কে তথ্য দেবে সেই বিষয়েও জানানো হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন