1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:০৬ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

কাশিপুর ইউনিয়নে প্রধান শিক্ষকের দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৯৩ বার পড়া হয়েছে

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার: নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর এসি (অম্বিকাচরণ) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের বিরম্নদ্ধে অর্থ আত্মসাৎ,অনিয়ম-দূর্নীতি,দূরব্যবহার, স্বেচ্ছাচারিতার প্রতিবাদ এবং উদ্দেশ্য মূলকভাবে সহকারী প্রধান শিক্ষিকা তামান্না খানমকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জনসহ বিক্ষোভ মিছিল করেছে।পরে শিক্ষার্থী সৃষ্ট ঘটনার বিচারের দাবীতে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি পেশ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার লোহাগড়া উপজেলার কাশিপুর এসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের বিরম্নদ্ধে অর্থ আত্মসাৎ, অনিয়ম-দূর্নীতি, দূরব্যবহার, স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগের প্রতিবাদ এবং উদ্দেশ্য মূলকভাবে সহকারী প্রধান শিক্ষক তামান্না খানমকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী সকাল থেকে ক্লাস বর্জন করে দফায় দফায় এড়েন্দা বাজারসহ আশপাশের এলাকায় বিচারের দাবীতে প্রায় দু’ঘন্টা ধরে বিক্ষোভ মিছিল করে।এ খবর পেয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি কাশিপুর ইউপির চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান বিদ্যালয়ে গিয়ে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সামাল দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন।

পরে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ ভূইয়া বিদ্যালয়ে ছুটে যান। এ সময় তারা বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং সৃষ্ট ঘটনার সঠিক সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী লামিয়া খানম,তৌফিক ইমাম,মুনতাহিমা, তাসকিয়া খানম, সপ্তম শেনীর শিক্ষার্থী ইমন, প্রসেনজিৎ বলেন, প্রধান শিক্ষকের অনিয়ম -দূর্নীতির কারনে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। তিনি উদ্দেশ্যমূলকভাবে মঙ্গলবার সহকারী প্রধান শিক্ষক তামান্না খানমকে সাময়িক বরখাস্ত করেন।

এ ঘটনার প্রতিবাদ করায় আমাদেরকে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। আমরা শিক্ষক তামান্নার পুর্ণঃবহাল ও প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের সুষ্ঠু বিচার দাবী করছি।বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, বিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সহকারী প্রধান শিক্ষক তামান্না খানমকে প্রথমে কারন দর্শানো চিঠি দেওয়া হয়। এর জবাব সন্তোষ জনক না হওয়ায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং বিষয়টি তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি অনিয়ম,দুর্নীতির বিষয়ে অস্বীকার করেন,এবং বলেন তামান্না কে সরকারী বিধি মোতাবেক সাময়িক দরখাস্ত করা হয়েছে।এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী বলেন,ঘটনাস্থলে পৌছে শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করেন।এবং বলেন বিষয়টি আইনগত দেখবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন