1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৬ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

পিরোজপুরের ইন্দুরকানীতে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির দুই নেতা গ্রেফতারঃ

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ৫৫ বার পড়া হয়েছে

মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃপিরোজপুরের ইন্দুরকানী উপজেলার বালিপাড়া বাজার থেকে ৭ টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। এ সময় ৫ টি ককটেল বিষ্ফোরিত হয় বলে জানিয়েছে স্থানীয়রা । মঙ্গলবার(৬ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে । পরে উপজেলা বিএনপির আহবায়ক ফরিদ আহমেদ ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে আটক করে পুলিশ। এ ঘটনায় মঙ্গলবার রাতেই অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে ৭৪ জন নামীয় ও ৫৪ জন অজ্ঞাত আসামী করে থানায় একটি মামলা দায়ের হয়েছে।

স্থানীয় থানা পুলিশ জানান, ইন্দুরকানী উপজেলার বালিপাড়া বাজার সংলগ্ন এলাকায় গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়ন আওয়ামীলীগের সভা চলাকালে সভাস্থলের পাশেই পরপর ৫ টি ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটে । এসময় ৪ জন আহত হয় বলে দাবি করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী হাওলাদার। পরে ইন্দুরকানী থানা পুলিশ ও ডিবি (উত্তর) খবর পেয়ে সেখানে গিয়ে অব্যবহৃত অবস্থায় ৭ টি ককটেল উদ্ধার করেন ।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মিরা জানান, গতকাল মঙ্গলবার বিকেলে বালিপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে স্থানীয় যুবলীগের কর্মী সভা ছিল। সন্ধ্যার আগে কর্মী সভার শুরু হয় শেষ হয় রাত সাড়ে সাতটার পরে। সভা শেষ হওয়ার পর উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের নেতা কর্মীরা চলে যাওয়ার পর স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কিছু নেতা কর্মী দলীয় কার্যালয়ে বসে সাংগঠনিক আলোচনা করছিলেন। এমন সময় রাত আনুমানিক সাড়ে আটটার দিকে আওয়ামী লীগ কার্যালয়ের পাশে সহ বাজারের আশপাশে পর পর ৪ থেকে ৫ টি ককটেল বিস্ফোরিত হওয়ার শব্দ হয়। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে বালিপাড়া বাজার এলাকায়। পরে বালিপাড়া খবর পেয়ে ইউনিয়ন আ.লীগের কার্যালয়ের পাশ থেকে চারটি এবং উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি রাহাত খান রাজুর বাসার পাশে স্বমিলের সামনে থেকে তিনটি তাজা ককটেল উদ্ধার করে পিরোজপুর ডিবি পুলিশ ও ইন্দুরকানী থানা পুলিশ। এছাড়া আরো পাঁচটি ককটেল বাজারের আশপাশের বিভিন্ন স্থানে বিস্ফোরিত হয়। ঘটনার পর চন্ডিপুর ইন্দুরকানি সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহন তল্লাশি করে ডিবি পুলিশ।
বালিপাড়া ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক মোঃ ইয়াকুব আলী হাওলাদার জানান, গত ২০১৩ সালের সালের মতো নাশকতা চালানোর জন্য এবং এলাকা আতঙ্ক সৃষ্টি করার জন্য হয়ত দুষ্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছেন।এদিকে ঘটনার পর মঙ্গলবার রাত দশটার দিকে উপজেলা বিএনপি’র আহ্বায়ক মোঃ ফরিদ আহমেদ ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে ইন্দুরকানী বাজার থেকে আটক করে পুলিশ।

ইন্দুরকানী থানার ওসি মোঃ এনামুল হক দুজনকে আটকের খবর নিশ্চিত করেন এবং এ ঘটনায় মঙ্গলবার রাতেই বালিপাড়া ইউনিয়ন শ্রমিক লীগের সাবেক সভাপতি বাদশা হাওলাদার বিস্ফোরক দ্রব্য আইনে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন বলে জানান তিনি।পিরোজপুর ডিবি পুলিশ (উত্তর) ওসি মোঃ জাকারিয়া হোসেন জানান, বাজার সংলগ্ন এলাকায় ইউনিয়ন যুবলীগের সভা শেষে স্থানীয় নেতারা সাংগঠনিক আলোচনা করার সময় এ ঘটনা ঘটে । ডিবি পুলিশ ও ইন্দুরকানী থানা পুলিশ খবর পেয়েই সেখানে গিয়ে ৭ টি অব্যবহৃত ককটেল উদ্ধার করা হয় । প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ইউনিয়ন যুবলীগের সভা বানচাল করতে এবং এলাকায় নাশকতা সৃষ্টি করার উদ্দেশ্যে একটি পক্ষ এ ঘটনা ঘটাতে পারে । ঘটনার পরে রাতেই ২ জনকে আটক করা হয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন