1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:৩৪ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

লালমনিরহাটের কালিগঞ্জে সাপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

সোহেল রানা,কালিগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধিঃলালমনিরহাটের কালিগঞ্জে বর্তমান সময় সাপের উপদ্রব খুবই বেড়ে গেছে। বাড়ির আনাচে-কানাচে, ফসলের মাঠে, রাস্তায় যে কোন সময় বেড়িয়ে পড়তেছে সাপ।

হঠাৎ সাপ বেড়িয়ে পড়লে,কখনো কেউ জীবন বাঁচানোর জন্য পালিয়ে চলে যায়,আবার কেউ অজান্তে সাপের স্বীকার হয়ে পরপরে পাড়ি জমাচ্ছে। সাপের কারণে ভয়ে আতংকে রয়েছে এলাকাবাসী।

গত ৯ জুলাই(শুক্রবার) কালিগঞ্জ উপজেলার গাগলা গ্রামে জমির “আইল/আল” বাধতে গিয়ে সাপের কামড়ে মঞ্জুরল আলম বাদল (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার পারিবারিক সুত্রে জানা যায়, সাপ কামড়ানোর পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার পারিবারিক সুত্রে আরও জানা গেছে যে, পরের দিন শনিবার (১০ জুলাই) ঘটনাস্থল থেকে “মাছুয়া আলাদ” নামে একটা মৃত বিষধর সাপ পাওয়া যায়।

আরও জানা গেছে কয়েকদিন আগে উপজেলার চামটাহাট বাজারের স্থানীয় চিকিৎসক “ডাঃ মোঃ সোহেল রানা(২৬)”তার বাসায় একটি সাপের সম্মুখীন হয়,সৌভাগ্যক্রমে তিনি সাপের ছোবল থেকে রক্ষা পান।

সরজমিনে গিয়ে আরও জানা যায় যে, উপজেলার মদাতী ইউনিয়নের বাসিন্দা নূরল হক(৬৮) মঙ্গলবার(১৩জুলাই) রংপুর থেকে আসার পথে রাস্তায় একটি সাপের সাথে এক্সিডেন্ট করছে। সৌভাগ্য ভাল এক্সিডেন্টে তার গুরুতর ভাবে আহত হয়নি।

উপজেলার মদাতি ইউনিয়নের সিহাব উদ্দিন(২০) নামে এক যুবক জানায় যে,আমি ও আমার বন্ধু শহিদুল ইসলাম(২১) দুজনে সোমবার (১২ জুলাই) বাইক চালানোর সময় একটি সাপের সম্মুখীন হয়েছি।সে আরও জানায় যে,” পরের দিন মঙ্গলবার (১৩ জুলাই) আমি একাই উপজেলার মদাতি ইউনিয়নের মনিরাবাদ গ্রামের পাশে বাইকে যাওয়ার সময় অনেক বড় একটি সাপের সম্মুখীন হয়েছি”
পরপর দুইদিন সাপের সম্মুখীন হওয়ায় সে ভয়ে ভীত হয়ে গেছে।

এছাড়াও আজ বুধবার (১৪ জুলাই) উপজেলার চামটাহাট বাজারের পাশে সাহাবুদ্দিন(৭০) নামে এক ব্যাক্তি সাপের কামড়ে অসুস্থ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে বলে জানা গেছে।চতুর্দিকে প্রতিনিয়ত সাপের এমন খবর শোনে আতংকে রয়েছে এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন