1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০২ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

বগুড়ার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির কাশিমপুর কারাগারে ফাঁসি কার্যকর

রিপোর্টার
  • আপডেটঃ মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে
মোঃ সবুজ মিয়া বগুড়া, গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় হাই হাইসিকিউরিটি কারাগারে ডাকাতি ও ধর্ষণ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদির ফাঁসি কার্যকর করা হয়েছে। রবিবার (০৮ জানুয়ারি) রাত ১০টায় তাকে ফাঁসিতে ঝুলিয়ে দণ্ড কার্যকর করা হয়। দণ্ড কার্যকর হওয়া কয়েদির নাম সাইফুল ইসলাম (রফিক) ওরফে সাইদুল ইসলাম রফিক (৫০)। তিনি বগুড়া সদর থানার মালতি নগর নামাপাড়া এলাকার মোজাম ফকিরের ছেলে।

কাশিমপুর হাই হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার হাই সিকিউরিটি পার্ট-৪ এ মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত কয়েদি সাইফুলের দণ্ড কার্যকর করেন জল্লাদ শাহজাহান ভুইয়া। গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান ওই আসামির মৃত্যু নিশ্চিত করেন।

সুব্রত কুমার আরও জানান, ২০০৪ সালে সাইফুলের বিরুদ্ধে বগুড়ায় ডাকাতি ও ধর্ষণ করার অপরাধে বগুড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন মামলা হয়। এ মামলায় বিচারিক আদালত সাইফুলের মৃত্যুদণ্ডের আদেশ দেন। পরে তিনি ওই রায়ের বিরুদ্ধে প্রথমে উচ্চ আদালতে আপিল এবং পরে রিভিউ আবেদন করেন। আদালতে তার আবেদন খারিজ হলে তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। ২০২১ সালের ৩ নভেম্বর প্রাণভিক্ষার আবেদন না মঞ্জুর করা হয়। পরে কারাবিধি অনুযায়ী রবিবার রাত ১০টায় তার দণ্ড কার্যকর করা হয়েছে।

মৃত্যুদণ্ড কার্যকরের পর মরদেহের সুরতহাল প্রতিবেদন করে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। তার ভাই রোকন ও মেহেদী হাসান লাশ তাদের গ্রামের বাড়িতে নিয়ে রওনা হয়েছেন বলে জানান জেল সুপার।

মৃত্যুদন্ড কার্যকর করার সময় উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রেজুয়ান আহামেদ, সহকারী সার্জন ডা. আহসানউল্লাহ ফাহাদ, ডা. কামরুন্নাহার, গাজীপুর, গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন