1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

বগুড়ায় ইসির সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মতবিনিময় অনুষ্ঠিত

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে
মোঃ সবুজ মিয়া বগুড়া, বিএনপি সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য হওয়া ৬টি আসনের উপনির্বাচনে ক্লোজ সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা ব্যবহার করা হবে না। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে বগুড়ায় দুটি আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান কমিশনার রাশেদা সুলাতানা। তিনি বলেন, ‘সিসিটিভি ক্যামেরা খুব এক্সপেনসিভ (ব্যয়বহুল)। ছয়টি আসনে উপনির্বাচনে সিসি ক্যামেরা দিয়ে করার বাজেট আমাদের নেই।

বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। আগামী ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম), বগুড়া-৬ (সদর), ঠাকুরগাঁও-৩, চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ভোট হওয়ার কথা রয়েছে। নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে দু’টি আসনে উপ-নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তাদেও সঙ্গে মতবিনিময় করেন।পরে তিনি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। ওই দুটি সভায় রাশেদা সুলতানা কর্মকর্তাদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

তিনি বলেন, ‘দায়িত্ব পালনের ক্ষেত্রে যদি আপনারা কোনো সমস্যাবোধ করেন তাহলে আমরা সেটি দেখব। কিন্তু যদি আপনারা অবৈধ কর্মকাণ্ডে জড়িত হওয়ার চেষ্টা করেন তাহলে তার দায়ভার আপনাদেরকেই নিতে হবে। মনে রাখবেন, আমরা এমন একটি নির্বাচন উপহার দিতে চাই যেটি শুধু আমাদের দেশেই নয় আন্তর্জাতিকভাবেও যেন রোল মডেলে পরিণত হয়।

সম্প্রতি অনুষ্ঠিত গাইবান্ধা-৫ আসনের ভোটকেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা ব্যবহারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে কমিশনার রাশেদা সুলতানা বলেন, ‘আমরা বসার (নির্বাচনে কমিশনে দায়িত্ব গ্রহণ) পর থেকে অনেক ধরনের কথা শুনে আসছিলাম। ইলেকশন এভাবে হয়, ওভাবে হয়। ভোটাররা ভোট দিতে পারেন না। তাদেরকে ভোট দিতে দেওয়া হয় না। ইভিএমে ভোট অন্যরা দিয়েছে-এ ধরনের অনেক কথা আমাদের কাছে আসছিল।আমরা আসলে ওটাই দেখতে চেয়েছিলাম। এ ধরনের ঘটনা ভোট কেন্দ্রে ঘটে কি না। তো এইগুলো কিন্তু আমরা দেখে ফেলছি।

নির্বাচনে সিসিটিভি ক্যামেরা ব্যবহারের কোনো বাধ্যবাধকতা নেই জানিয়ে তিনি বলেন, ‘সিসিটিভি আইনে ম্যান্ডেটরি (আবশ্যক) না। এই সিসি ক্যামেরা দিয়ে সব ইলেকশন করব, করতেই হবে-সেটা না। সাধারণ যে আইন, যে প্রসিডিউর সেটার মধ্যে আমাদেরকে আসতে হবে। একটা দেশে সব ইলেকশন সিসি ক্যামেরা দিয়ে করাও দুরূহ ব্যাপার।

বগুড়া জেলা প্রশাসকের কক্ষে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানার সঙ্গে মতবিনিময় সভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বগুড়া-৬ আসনের আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপু, জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, জাকের পার্টির শফিক বিন ফয়সাল, আব্দুল মান্নান আকন্দ, বগুড়া-৪ আসনের জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল, স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান সিদ্দিকী জুয়েল উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন