1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৮ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

চট্টগ্রাম পতেঙ্গায় আবারো সন্ত্রাসীদের হাতে আহত সাংবাদিক

রিপোর্টার
  • আপডেটঃ শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ৫১ বার পড়া হয়েছে

মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র রিপোর্টার:চট্টগ্রাম নগরীর পর্যটন এলাকার শহর পতেঙ্গা। দীর্ঘদিনের সুশৃঙ্খল এই এলাকাকে হঠাৎ আতঙ্ক ও অতিষ্ঠ করে তুলে মুসলিমাবাদ এলাকার ত্রাস কথিত আওয়ামী লীগ নেতা নূরুল আবছার।সে কাঠগড় মুসলিমাবাদ এলাকায় নরুল ইসলামের ছেলে।কথিত এই নেতা আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন ধরে মানুষের উপর জুলুম অত্যাচার চাঁদাবাজি করে যাচ্ছে।

দীর্ঘদিন ধরে এলাকার নিরীহ জেলে সম্প্রদায়ের লোকদেরকে জিম্মি করে চাঁদা দাবি করে আসছে এই ব্যক্তি। সমুদ্র দখল করে ‘ফার’ বিক্রি, জেলেদের নৌকা থেকে চাঁদা আদায় এবং সাগরের জলসীমা বিক্রি করে বছরে পর বছর হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা।শুধু তাই নয় ব্যাটারি চালিত টমটম থেকে টোকেন বানিজ্য করে যাচ্ছে দীর্ঘদিন ধরে। পতেঙ্গা মুসলিমাবাদ বেরি বাঁধ এলাকায় ভাসমান দোকান থেকে মাসিক চাঁদা আদায়, কাটগড় কাঁচা বাজার থেকে চাঁদা সহ বিভিন্ন জায়গায় থেকে চাঁদা আদায় করে এই আবছার। কেউ চাঁদা দিতে অশিকার করলে মারধর, মিথ্যা মামলা সহ নানা হয়রানি করত এলাকার জনসাধারণকে। তার এমন অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে মুসলিমাবাদবাসি। তার এমন চাঁদাবাজির তথ্য সংগ্রহ করতে গিয়ে দিনে দুপুরে ফিল্মি স্টাইলে হামলার শিকার হয়েছেন সংবাদ কর্মী সাঈদুল রহমান সাকিব । গত ১৫ জানুয়ারি দুপুরে নগরীর পতেঙ্গা কাটগড় মোড় এলাকায় প্রকাশ্যে দেশীয় অস্ত্র গিয়ে কুপিয়ে গুরুতর জখম করে সিপ্লাসের স্টাফ রিপোর্টার সাঈদুল রহমান সাকিবকে।

যার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় উঠেছে।
ঘটনার পর স্থানীয়রা আহত সাকিবকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।এবিষয়ে হামলার শিকার সাকিব জানার, দীর্ঘদিন ধরে এলাকার চাঁদাবাজি করে আসছে আবছার।তার এসকল কর্মকান্ডের তথ্য সংগ্রহ সংগ্রহের জন্য গেলে তার উপর ক্ষুব্দ হয় নুরুল আবছার। পরবর্তী কাঠগড় এলাকায় তার অবস্থান জানতে পেরে আবছার এর মাছ বাজারে দখল নেওয়া দোকান থেকে দেশীয় অস্ত্র (দামা) নিয়ে আসে পিছনে থেকে হত্যার উদ্দেশ্য আগাত করে। কুপিয়ে তার হাতের বাহু থেকে হাড় সরে যায়।পরে সে জ্ঞান হারিয়ে ফেলে, পরবর্তী স্থানীয়রা তকে চমেকে নিয়ে যায়।এই ঘটনা পতেঙ্গা থানার একটি মামলার হয়েছে।
এবিষয়ে মামলার আইও এসআই ফিরোজ বলেন ,“ঘটনার পরপরই অভিযুক্ত আফসার কে ধরতে পতেঙ্গা থানা পুলিশ বেশ কয়েকবার অভিযান চালিয়েছে এবং আমাদের অভিযান এখনো অব্যাহত রয়েছে। আশা করছি খুব শীঘ্রই আফসার কে আটক করতে সক্ষম হব  এমন ঘটনায় এলাকায় জুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে। সকলে এলাকার শান্তি ফিরিয়ে আনতে সন্ত্রাসী আবছারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন