1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

কুমিল্লার হোমনায় আলহাজ্ব হযরত মাওলানা সৈয়দ জহিরুল হকের (শেখু মৌলভী) ইন্তেকাল

শাহ আলম জাহাঙ্গীর,ব্যুরো চিফ, কুমিল্লা
  • আপডেটঃ বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৩৭৮ বার পড়া হয়েছে

ধর্মীয় বহু গ্রন্থপ্রণেতা, মোফাচ্ছেরে কোরআন, বিশিষ্ট শিক্ষানুরাগী,সমাজসেবক রাজনীতিবিদ, প্রবীণ সাংবাদিক ও সাহিত্যিক, ইমাম কুমিল্লা জেলার হোমনা উপজেলার রামকৃষ্ণ পুর (আখন্দ পাড়া) গ্রামের আলহাজ্ব হযরত মাওলানা সৈয়দ মোহাম্মদ জহিরুল হক( শেখু মৌলভী) আজ রাত ৩:৫০ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯২।আজ বাদ আছর রামকৃষ্ণ পুর কলেজ মাঠে ২য় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। প্রথম জানাযা অনুষ্ঠিত হয় মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রামে।প্রকাশ, মরহুম হযরত মাওলানা সৈয়দ জহিরুল হক শেখু

মৌলভী ৪০ বছর যাবৎ ঐ গ্রামে ঈদের জামায়াতে ইমামতি করতেন।জানাযায় বক্তারা বলেন, এক কাপ চা এর বিনিময় একটি কলেজ প্রতিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য সৈয়দ জহিরুল হক শেখু মৌলভী।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করা ও শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভুমিকা পালন করেন।
বক্তারা আরো বলেন মরহুম হযরত মাওলানা সৈয়দ জহিরুল হক ছিলেন একজন উদার, ত্যাগী , নীতিবান, ন্যায় বিচারক, সমাজসেবক , ভাষাবিদ , সৎ পরামর্শদাতা, সাংবাদিক , সাহিত্যিক , সফল রাজনীতিবিদ , দক্ষ সংগঠক, ধর্মীয় পন্ডিত সহ বহু গুণে গুনান্বিত ছিলেন।

উক্ত জানাযায় উপস্থিত ছিলেন হোমনা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড.মো. আজিজুর রহমান মোল্লাও মো.জহিরুল হক (জহর), চান্দেরর চর ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশার মোল্লা, আওয়ামী লীগ নেতা মো.হারুন মমিন, রামকৃষ্ণপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমরুল কায়েস, সাবেক অধ্যক্ষ শফিকুল ইসলাম,কলেজের শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, পাঁচকিত্তা হাইস্কুলের সভাপতি গোলাম কিবরিয়া খোকন, এলাকার রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।
জানাযা নামাজের পূর্বে মরহুম মাওলানার পুত্র ইঞ্জিনিয়ার মো. জুনায়েদ পরিবারের পক্ষ থেকে
সবার নিকট ক্ষমা ও পিতার জন্য দোয়া প্রার্থনা করেন। জানাযা শেষে মরহুমের মরদেহ আখন্দপাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

প্রবীণ সাংবাদিক ও সাহিত্যিক
মরহুম আলহাজ্ব হযরত মাওলানা
সৈয়দ মোহাম্মদ জহিরুল হক শেখু মৌলভীর মৃত্যুতে হোমনা ও মুরাদনগর উপজেলার সাংবাদিকদের পক্ষ থেকে শোক ও তার শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন