1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:২০ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

শরণখোলায় কোন দূর্ঘটনা ছাড়াই গভীর রাত্রে ভেঙে পড়লো রায়েন্দা খালে সেতু

মোঃ মোশাররফ হোসেন মনির শরণখোলা প্রতিনিধি
  • আপডেটঃ মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১৭৯ বার পড়া হয়েছে

বাগেরহাটের শরণখোলায় রায়েন্দা বাজার ও খোন্তাকাটা ইউনিয়নের সাথে সংযোগ সেতুটি ১৭ আগষ্ট গভীর রাতে ভেঙ্গে পড়েছে। তবে, সেতুটি রাতে ভেঙ্গে পড়ায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি সহ খাদ্য গুদামের মালামাল সরবারহ ও ইট, বালু, সিমেন্ট সহ বিভিন্ন পন্য পরিবহনের কাজে নিয়োজিত জলযান চলাচলে বিঘœ হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৯৬-৯৭ অর্থ বছরে প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে রায়েন্দা খালের ওপর রায়েন্দা ও খোন্তাকাটা ইউনিয়নের সেতুবন্ধন তৈরীতে আরসিসি ঢালাই ও লোহার পিলার, এ্যাঙ্গেল দিয়ে সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের কয়েক বছর পর থেকেই পিলার দূর্বল হয়ে হয়ে পড়ে।

কিন্তু কর্তৃপক্ষ সেতুটি মেরামত না করায় ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। পরে ২০২০ সালের মার্চ মাসে ব্রিজটি হঠাৎ একদিকে হেলে পড়ায় উপজেলা প্রশাসন চলাচলের অযোগ্য হিসাবে সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে এবং প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে লোহার অ্যাঙ্গেল ও কাঠের পিলার দিয়ে সেতুটির পূর্ব পার্শ্বে নতুন একটি কাঠের পুল নির্মাণ করা হলেও পরিত্যক্ত সেতু দিয়ে জনসাধারনের চলাচল অব্যাহত থাকে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন বলেন, গভীর রাতে সেতুটি হঠাৎ ভেঙ্গে পড়ায় জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তবে, খালে নৌকা ও ট্রলার চলাচলে বিগ্ন হচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে অবহিত করা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত জানান, বিষয়টি তিনি জেনেছেন। এ বিষয়ে জরুরী সভা আহ্বান করা হয়েছে। ভাঙ্গা সেতুটি অপসারনে বাগেরহাট জেলা প্রশাসক মহোদয় ও নির্বাহী প্রকৌশল দপ্তরকে অবহিত করা হয়েছে।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন (শান্ত) বলেন, সেতুটি রাতে ভেঙ্গে পড়ায় হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি বেড়েছে। এ সমস্যা দূরীকরণে শীগ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন