1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

ইন্দুরকানী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালনঃ

মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেটঃ মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৭৭ বার পড়া হয়েছে

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় আহত হয়ে ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট তিনি মারা যান।

আজ মঙ্গলবার (২৪ আগষ্ট) দুপুরে ১৭তম মৃত্যুবার্ষিকী ও তার আত্মার মাগফিরাত কামনায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ইন্দুরকানী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে স্বেচ্ছাসেবক লীগের অফিস কার্যালয়ে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এম এম ওবাইদুল্লাহ ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ২১ আগষ্ট এই নিঃশংষ হামলার তীব্র নিন্দা জানান। সেই সাথে তার আত্মার মাগফিরাত কামনা করে এই হামলার সাথে সংশ্লিষ্টদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন ইন্দুরকানী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম এম ওবাইদুল্লাহ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সহ সভাপতি তরিকুল ইসলাম তারেক ও শচীন রায়, সাংগঠনিক সম্পাদক সবুজ খান, প্রচার সম্পাদক মেহেদী হাসান (তপু), দপ্তর সম্পাদক জিসান শিকদার, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মোঃ মনির মাতুব্বর, কৃষি বিষয়ক সম্পাদক সোহাগ মাতুব্বর ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শিশির বালি।

ইন্দুরকানী সদর ইউনিয়নেরআহবায়ক মোঃ এনামুল হক হাওলাদার, যুগ্ম আহবায়ক মোঃ মিজানুর রহমান ফকির, বিপ্লব সিকদার ও মোঃ নাঈম হালদার।বালিপাড়া ইউনিয়নের আহবায়ক মোঃ আসাদুজ্জামান বাচ্চু, যুগ্ন আহবায়ক মোঃ মেহেদী হাসান বাবু ।

উল্লেখ্য প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ছিলেন আইভি রহমান। তার একমাত্র ছেলে বিসিবি সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন এবং মেয়ে তানিয়া ও ময়না। পারিবারিকভাবে আইভি রহমান জাতির পিতা বঙ্গবন্ধুর নিকটাত্মীয়। তার বড় বোন সামসুন্নাহার সিদ্দিকা বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানার শাশুড়ি। এছাড়াও আইভি রহমানের বিয়ের সাক্ষী ছিলেন বঙ্গবন্ধু। আইভি রহমান ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরব শহরের চ-িবের এলাকার সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার নাম জেবুন্নেছা আইভি। ১৯৫৮ সালের ২৭ জুন নবম শ্রেণিতে অধ্যয়নকালে ভৈরবের জিল্লুর রহমানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এরপর তার নামের সঙ্গে যুক্ত করেন রহমান। তার বাবা জালাল উদ্দিন ছিলেন তৎকালীন ঢাকা কলেজের অধ্যক্ষ। মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী। ৮ বোন ৪ ভাইয়ের মধ্য আইভি রহমান ছিলেন পঞ্চম। ১৯৭১ সালে আইভি রহমান মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭৫ সালে তিনি মহিলা আওয়ামী লীগ সদস্য এবং ১৯৮০ সালে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি হন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন