1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩১ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

শার্শায় ১০ দিন ব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন

মোঃ ফজলুর রহমান, বিশেষ প্রতিনিধি: যশোর
  • আপডেটঃ বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৩ বার পড়া হয়েছে

লোকাল গভর্ন্যান্স সাপোট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩)এর আওতায় বাগআঁচড়া, শার্শা, পুটখালী ইউনিয়নের বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ০২ আগস্ট বৃহস্পতিবার বেলা ১১ টার সময় প্রতিনিয়ত থেকে ১০ জন করে মোট ৩০ জন প্রশিক্ষণার্থীদের ১০ দিন ব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন করা হয়। স্থান শার্শা উপজেলা কলেজ শেখ রাসেল ডিজিটাল ল্যাব অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হুসাইন শওকত, উপ-পরিচালক স্থানীয় সরকার যশোর অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মীর আলিফ রেজা, উপজেলা নির্বাহি অফিসার শার্শা- যশোর। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ আব্দুল হালিম ডিস্ট্রিক ক্যাসিলিটেটর,এলজিএসপি-৩ যশোর। এবং জনাব মোঃ জাহিদুল ইসলাম ফ্রিল্যান্সিং ট্রেনার শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক, এম টি বি, যশোর।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাগাআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জনাব ইলিয়াস কবির বকুল ও সচিব জনাব বি এম শরিফুল ইসলাম, জনাব মোঃ নাসিম মিন্টু প্যানেল চেয়ারম্যান, শার্শা উনিয়ন পরিষদ এবং জনাব মোঃ মোমিনুর রহমান, প্যানেল চেয়ারম্যান পুটখালী ইউনিয়ন পরিষদ, অনুষ্ঠানে সাংবাদিক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ফজলুর রহমান সীমান্ত প্রেসক্লাব বেনাপোল, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জনাব মোঃ হাসানুজ্জামান অনুপম অধ্যক্ষ শার্শা উপজেলা কলেজ প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি, জনাব মীর আলিফ রেজা মহোদয়ের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন জনাব মোঃ হুসাইন শওকত, তিনি ইউনিয়নের প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন গ্রামে ২০০ ফিট ইটের রাস্তা করে দিলে হয়তো বা ৫ থেকে ১০টি পরিবার কাদা পারাপার হতে রেহাই পাবে কিন্তু ঐ একই টাকা দিয়ে যদি সমাজের বেকার যুবকদের ফ্রিল্যান্সিং আউটসোর্সিং ও মোবাইল সার্ভিসিং এ ধরনের প্রশিক্ষণ দিলে সমাজের বেকারত্ব খুজবে এবং ঐ সমস্ত পরিবারে স্বচ্ছলতা ফিরে আসবে আমি আশাবাদী। তিনি আরো বলেন আমি ধন্যবাদ জানাই বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান
জনাব মোঃ ইলিয়াছ কবির বকুল সাহেব কে কারণ একমাত্র তিনি তার ইউনিয়নের বেকার তরুণদের সঙ্গে করে নিয়ে এসেছেন শার্শা শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ১০ দিন ব্যাপী ফ্রিল্যান্সিং এই প্রশিক্ষণ কেন্দ্রে। অনুষ্ঠানের সভাপতি, জনাব মীর আলিফ রেজা বলেন এই শার্শা,বাগআঁচড়া ও পুট খালী ইউনিয়ন থেকে যে সমস্ত শিক্ষার্থী এসেছেন আপনারা ফ্রিল্যান্সিং বিষয় বিস্তারিত জেনেছেন এবং আগ্রহ নিয়ে এসেছেন শিখবেন এটা এমন একটি বিষয় খুবই কার্যকরী এই ফ্রিল্যান্সিং শিখে অনেকেই বৈদেশিক মুদ্রা অর্জন করেছেন, আবার অনেকে ইউটিউব চ্যানেলে টিউটোরিয়াল বানিয়ে আপলোড করে দেশের শ্রেষ্ঠ ইউটিউবার হিসেবে খ্যাতি অর্জন করেছেন এবং ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করেছেন ইভেন এখান থেকে আয়ের সুযোগ আছে, আপনারা জানেন বর্তমান কিন্তু বেকারত্ব সমাজে অনেক অংশই বেড়ে গেছে বেসরকারি বা সরকারি চাকরি অনেকটা দূরহ ব্যাপার এখানে সে ক্ষেত্রে ফ্রিল্যান্সিং মোবাইল সার্ভিসিং অথবা আউটসোর্সিং বিকল্প হিসেবে অনেক উপকারে আসবে আর সেই কারণেই নতুন নতুন প্রকল্প আমাদের উপজেলায় নেওয়া হচ্ছে আপনারা যদি মনোযোগ দিয়ে এই প্রশিক্ষণ নেন তাহলে নিজেদের অর্থনৈতিক উন্নয়ন করা সম্ভব বলে আমি মনে করি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন