1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার দুর্দান্ত শুরু

ক্রীড়া ডেস্কঃ
  • আপডেটের সময়ঃ শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় পর্বে নিজেদের প্রথম ম্যাচে জয়ের দেখা পেয়েছে আর্জেন্টিনা। প্রথমার্ধে দশজনের দলে পরিণত হওয়া ভেনিজুয়েলাকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে সদ্য কোপা আমেরিকার শিরোপাজয়ী আলবিসেলেস্তেরা। ২০০৭ সালের পর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলার মাটিতে জয়ের দেখা পেল লিওনেল স্কোলানির দল।আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোরে ভেনিজুয়েলার ঘরের মাঠ কারাকাসে স্টেডিয়ামে ৩-১ গোলের ব্যবধানে জিতেছে লিওনেল মেসিরা। আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করেন লাওতারো মার্টিনেজ, জোয়াকুইন কোরেয়া ও অ্যাঞ্জেল কোরেয়া। যোগ করা সময়ে ব্যবধান কমান ইয়েফেরসন সোতেলদো।
শক্তির বিচারে আর্জেন্টিনা যে ভেনিজুয়েলার চেয়ে কয়েকজন বেশি শক্তিশালী তার প্রমাণ রেখে মাঠে। পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল দখলের পাশাপাশি প্রতিপক্ষের রক্ষণে ১৭ বার আক্রমণ করে আলবিসেলেস্তারা। যার মধ্যে দশটি শটই ছিল লক্ষ্যে। বিপরীতে মাত্র তিনটি শট লক্ষ্যে রাখতে পারে স্বাগতিকরা।

ম্যাচের শুরু থেকে আধিপত্য ধরে রেখে খেলতে থাকে আর্জেন্টিনা। ৩২তম মিনিটে কোণঠাসা হয়ে যাওয়া ভেনিজুয়েলার হয়ে পড়ে দশজনের দলে। মেসিকে বাজে ট্যাকেল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আদ্রিয়ান মার্তিনেজ। অবশ্য এরপরই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। প্রথমার্ধের যোগ করা সময়ে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লাওতারো মার্তিনেজ।দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। কোপার সেই পারফরম্যান্স এই দিনও মাঠে দেখিয়েছে লিওনেল মেসিরা। ৬২তম মিনিটে জিওভান্নি বদলি হয়ে মাঠে নেমেই ১১ মিনিট পর ব্যবধান বাড়ান জোয়াকুইন কোরেয়া। এই মিডফিল্ডারের এক মিনিট পর ডি মারিয়ার বদলি হয়ে মাঠে আসা অ্যাঞ্জেল কোরেয়া ৭৪তম মিনিটে ব্যবধান তিনগুণ করেন। অবশ্য যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমান ভেনিজুয়েলার সোতেলদো।এই জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের সাত ম্যাচের চারটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে আর্জেন্টিনা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন