1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:০৭ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

লগডাউন শিথিলে  ঈদে বাড়ি ফিরছে মানুষ, আনন্দ বিরাজমান ঘাট সংশ্লিষ্টদের

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১০৯ বার পড়া হয়েছে

মোঃ রিয়াদ, দৌলতখান প্রতিনিধিঃঈদ উপলক্ষে চলমান লকডাউনের আটদিনের জন্য শিথিল করে গতকাল ১৫ জুলাই (বৃহঃস্পতি বার ) ভোর ৬ টা থেকে ২৩ জুলাই ভোর ০৬টা পর্যন্ত আরোপিত সকল বিধি-নিষেধ শিথিল করার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রীপরিষদ।

সেই সঙ্গে প্রজ্ঞাপনে বলা হয়েছে,করোনাভাইরাসজনিত রোগ সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ২৩ জুলাই ভোর ০৬টা থেকে ০৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত৷ পূণরায় লকডাউন আরোপ করা হবে। আর ওই সময়টায় জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষের চলাচল ঠেকাতে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাঠে থাকবে সেনাবাহিনী।

এদিকে লকডাউন শিথিল করায় সারাদেশে গণপরিবহন চলাচল করা শুরু হয়।ঢাকা সহ অন্যান্য জেলার সাথে দক্ষিণাঞ্চল যোগাযোগের অন্যতম মাধ্যম হল নৌপথ।আজ শুক্রবার ভোলার দৌলতখানের ঐতিহ্যবাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়,

লঞ্চ ছাড়ায় ছোট ছোট দোকানীগুলো ও কুলিদের ভীতর নেমেছে খুশীর জোয়ার। এবার তাদের পরিবারে মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পাড়বে।এদের আয়ের একমাত্র উৎস লঞ্চের যাত্রীদের কাছ থেকে। গেল কয়েকবারের টানা লকডাউনে লঞ্চ বন্ধ থাকায় এরা হিমশিম খেয়ে গেছিলো। পরিবার নিয়ে কখনো খেয়ে কখনোবা না খেয়ে অতি কষ্টে জীবন যাপন করতে হয়েছে। কিন্তু আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে ৮ দিনের জন্য লকডাউন শিথিল করায় এরা কিছুটা হলে স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

চারদিকে করোনার করাল ঘ্রাস দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। তবুও পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে সরকার ৮ দিনের জন্য লকডাউন শিথিল করে দেওয়া আগামী ২১ তারিখ ঈদ উদযাপন করে ২৩ তারিখের মধ্যে যার যার কর্মস্থানে ফিরতে হবে, তবুও ঈদের সামন্য খুশী টুকু ভাগাভাগির জন্য নারির টানে ঝুঁকি নিয়ে ঘরমুখো মানুষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন