1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:৪৯ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

সারাদেশ ব্যাপী করোনার টিকাদান কর্মসূচী চলছে ,সকলকে টিকা গ্রহণ করার জন্য অনুরোধ করা হল।কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

মোংলা বন্দরে বিদেশী জাহাজের ডেক ছিদ্র হয়ে পানিতে নিমজ্জিত আমদানীকৃত রিকন্ডিশন গাড়ী

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
  • আপডেটঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯১ বার পড়া হয়েছে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলা বন্দর জেটিতে আমদানীকৃত রিকন্ডিশন গাড়ী বহনকারী একটি বিদেশী বাণিজ্যিক জাহাজের ডেক ছিদ্র হয়ে পানি ঢুকে গাড়ী নিমজ্জিত হওয়ার ঘটনা ঘটেছে। তবে পানি অপসারণ করে জাহাজের ভিতরে থাকা গাড়ীগুলো খালাস করা হয়েছে বলে জানিয়েছেন জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ লিঃ ও মোংলা বন্দর কর্তৃপক্ষ।
মোংলা বন্দর সূত্রে জানা গেছে, “মালয়েশিয়া স্টার” নামের জাহাজটি আমদানীকৃত গাড়ী নিয়ে গত ৬ সেপ্টেম্বর মোংলা বন্দরের জেটিতে ভিড়ে। জাহাজ থেকে গাড়ী খালাস শুরুর পর গত মঙ্গলবার জাহাজের ডেক ছিদ্র হয়ে ভিতরে পানি ঢুকে পড়ে। ‘মালশিয়া স্টার’ নামের জাহাজটি এর আগেও কয়েকবার মোংলা বন্দরে আমদানীকৃত গাড়ী খালাস করেছে। আমদানীকৃত গাড়ীগুলো খালাস করে একদিন আগেই অর্থাৎ মঙ্গলবার জাহাজটির বন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল।
মোংলা বন্দর ককর্তৃপক্ষের ভারপ্রাপ্ত হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহাদাত হোসেন বলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় শিপিং এজেন্টসহ সকলের যৌথ উদ্যোগে পাম্প দিয়ে জাহাজের পানি অপসারণ করা হয়েছে। জাহাজের মধ্যে এখন কোন পানি নাই।
জাহাজে থাকা সবগুলো গাড়ী নামিয়ে ফেলা হয়েছে। জাহাজটিতে একটা ছিদ্র হয়েছিলো, যেটি মেরামতও করা হয়েছে। কিছু গাড়ী পানিতে নিমজ্জিত হয়েছিল। তবে তাতে তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। এ নিয়ে বুধবার বারবিডা’র প্রতিনিধিদল ঘটনাস্থলে আসেন। আমদানীকৃত গাড়ী নিয়ে আসা “মালশিয়া স্টার” নামের জাহাজটি স্থানীয় শিপিং এজেন্ট প্রতিনিধি ওহিদুজ্জামান বলেন, ঢাকা, চট্টগ্রাম ও খুলনার বিভিন্ন আমদানীকারকের ৬৩৯টি গাড়ী নিয়ে জাহাজটি বন্দরে আসে। জাহাজটিতে একটি ছোট ছিদ্র হয়েছিল। ইতিমধ্যেই পাম্প দিয়ে পানি বের করা হয়েছে। পানিতে ১৬টি গাড়ী সামান্য ভিজেছে। তবে কোন ক্ষয়-ক্ষতি হয়নি। বুধবার জাহাজটি এ বন্দর ছেড়ে যাবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন