1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:০৯ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

রেলপথে ৩ ঘন্টা সময় বাঁচবে, ১১২ কিমি দূরত্ব কমাতে নতুন লাইন

রিপোর্টার
  • আপডেটঃ মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৯৪ বার পড়া হয়েছে
মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া ও সিরাজগঞ্জের মধ্যে সরাসরি রেল লাইন স্থাপনে বাংলাদেশ রেলওয়ে ৫,৫৭৯.৭০ কোটি টাকার প্রকল্পের জন্য পরামর্শক নির্বাচন করতে সক্ষম হয়েছে। প্রকল্পের সম্ভাব্যতা অধ্যয়ন, বিস্তারিত নকশা এবং টেন্ডার নথি প্রস্তুত করার জন্য এই মাসের শেষের দিকে একটি ভারতীয় যৌথ উদ্যোগের সংস্থার সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করার কথা রয়েছে।

বগুড়া থেকে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী স্টেশন পর্যন্ত ৮৬.৫১ কিলোমিটার ডুয়েলগেজ রেললাইন নির্মাণের প্রকল্পটি সরকার অনুমোদন করার প্রায় তিন বছর পর তা আলোর মুখ দেখছে।প্রকল্পের কর্মকর্তারা জানান, ঢাকা থেকে বগুড়া পর্যন্ত বিদ্যমান রেলপথের দূরত্ব ৩২৪ কিমি এবং প্রস্তাবিত রেললাইন তৈরি হয়ে গেলে দূরত্ব কমিয়ে ২১২ কিলোমিটার করা হবে।

এ প্রকল্প বাস্তবায়নে ঢাকা থেকে গাইবান্ধা, রংপুর, কুড়িগ্রাম এবং লালমনিরহাট সহ অন্যান্য উত্তরের জেলাগুলির মধ্যে দূরত্ব এবং ভ্রমণের সময়ও কমে যাবে।প্রকল্পের আওতায় কালিয়া হরিপুর, কৃষ্ণদিয়া, রায়গঞ্জ, চান্দাইকোনা, শেরপুর, আরিয়া বাজার এবং রানীহাটে সাতটি নতুন স্টেশন নির্মাণ করা হবে। এছাড়াও, নতুন লাইনটি তিনটি বিদ্যমান স্টেশন – শহীদ এম মনসুর আলী, কাহালু এবং বগুড়াকে সংযুক্ত করবে। বিআর মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার বলেন, ভারতীয় যৌথ উদ্যোগের সঙ্গে চুক্তি ২৭ সেপ্টেম্বর স্বাক্ষরিত হতে পারে.

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন