1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

গোপালগঞ্জে দেশীয় প্রজাতীর মাছ ও শামুক সংরক্ষণে উদ্বুদ্বকরন সভা অনুষ্ঠিত

শান্তনু রায়, জেলা প্রতিনিধি, গোপালগঞ্জঃ
  • আপডেটের সময়ঃ মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

শান্তনু রায়,জেলা প্রতিনিধি,গোপালগঞ্জঃ গোপালগঞ্জে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। (১৪ সেপ্টেম্বর) মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এসভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা মৎস্য দপ্তর এ সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন গোপালগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মো. রাশের্দু রহমান।
মৎস্য ও পশু সম্পদ মন্ত্রনালয়ের উদ্যোগে ৩টি বিভাগের গোপালগঞ্জসহ ১০টি জেলা ও ৪৯ টি উপজেলায় দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পটি একযোগে বাস্তবায়ন করা হবে।
প্রকল্পটির বাস্তবায়নের সময় ২০২০ জুলাই থেকে ২০২৪ জুলাই। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২’শ ৭ কোটি ৯৮ লাখ টাকা। বৈশ্বিক অতিমারি করোনা পরিস্থিতির কারনে প্রকল্পের কাজ শুরু করার আগেই এক বছর অতিক্রান্ত হয়ে যায় বলে সংশ্লিষ্ট অফিস সূত্রে জানাগেছে।

প্রকল্পটি বাস্তবায়িত হলে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম অঞ্চল দেশীয় প্রজাতির মাছ, শামুক ও ঝিনুষ চাষে সমৃদ্ধ হয়ে ওঠবে। মৎসজীবিদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পাশপাশি ঝিনুকের মুক্তা দিয়ে অলংকার তৈরী করে নারীরা স্বাবলম্বী হয়ে ওঠবে।

উদ্ভুদ্ধকরণ সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেখ লূৎফর রহমান বাচ্চু, দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম আশিকুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম নিরুন্নাহার ইউসুফ, যুগান্তরের সাংবাদিক এস এম হুমায়ূন কবীর, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ছাযেদুর রহমান, মৎসজীবি সমিতির কেন্বদ্রীয় কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন, প্রমূখ। সঞ্চলনা করেন সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস।
সভায় সরকারি কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, মৎসজীবি ও মৎসচাষীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন