1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

শিবপুর উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্যর হাইকোর্টের রায়ে অবশেষে জরিমানা দিতেই হলো

রিপোর্টার
  • আপডেটঃ রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হওয়া শিবপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের তৎকালীন সভাপতি শাহিন সরকার ও অভিভাবক প্রতিনিধি আফছার হোসেন আকছিরের নাম বাতিল ও শাহিন সরকারকে এক লক্ষ টাকা জরিমানা করে হাইকোর্ট। আপিল বিভাগেও হাইকোর্টের রায় বহাল থাকায় গত ১৬ সেপ্টেম্বর জরিমানা পরিশোধ করেন শাহীন সরকার।

জানাযায়,নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যাললয়ের প্রধান শিক্ষক হোসাইন কবিরের বেতন ১২হাজার টাকা থেকে এক ধাপে ২৮ হাজার টাকা করে দেন বিদ্যালয়ের তৎকালীন সভাপতি শাহিন সরকার। বিনিময়ে প্রধান শিক্ষক হোসাইন কবির নিয়মবর্হিভূতভাবে শাহিন সরকার ও আফছার হোসেন আকছিরের নাম বিদ্যালয়ের আজীবন দাতা বোর্ডে লিপিবদ্ধ করেন।
পরে হাজী মোহাম্মদ মুসা মিয়া বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব¡ নেওয়ার পর অবৈধভাবে দাতা বোর্ডে শাহিন সরকার ও আকছিরের নাম লিপিবদ্ধ করায় কমিটি রেজুলেশন করে তাদের নাম বাতিলের সিদ্ধান্ত গ্রহন করেন। দাতা বোর্ড থেকে ওই দুইজনের নাম বাতিল ও এসব অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠেন এলাকাবাসী।
প্রধান শিক্ষক হোসাইন কবিরের পরামর্শে কমিটির রেজুলেশনকে চ্যালেঞ্জ করে আদালতে মামলা দায়েরর করেন শাহিন সরকার। আদালত দাতা সদস্যর নাম অবৈধ বলে রায় প্রদান করেন, এ নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন শাহিন সরকার। ২০১৯ সালের ২৪ জুলাই বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামাল এর দ্বৈত বেঞ্চে শুনানী শেষে মামলাটি খারিজ করে দিয়ে বাদীকে এক লক্ষ টাকা জরিমানা করেন। পরে আপিলেট ডিভিশনে লীভ টু আপীল করেন শাহীন সরকার। ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর প্রধান বিচারপতির ১নং আদালতে শুনানী শেষে লীভ টু আপীল মামলাটি খারিজ করে দিয়ে হাইকোর্টের রায় বহাল রাখেন। অবশেষে গত ১৬ই সেপ্টেম্বর জরিমানার ধার্যকৃত এক লক্ষ টাকা আদালতে পরিশোধ করেছেন শাহীন সরকার।
নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান মনির বলেন, আদালতের রায়ের খবর পেয়েছি। কমিটির সভা ডেকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।
শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক অলিউর রহমান ভূইয়া বলেন, বিষয়টি লজ্জা জনক। সামাজিকভাবে এদের বিচার হওয়া উচিত। কৃষকলীগের আহবায়ক রানা শামীম বলেন, এই ঘটনা থেকে শিক্ষা নেওয়া উচিত। এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার হলে এরকম কর্মকান্ড কেউ করার সাহস পাবেনা। ডাক্তার আবু জাফর বলেন,বিদ্যালয়ের অনিময় ও দূর্নীতি কোন অবস্থাতে মেনে নেওয়া হবে না। অনিয়মের মূলহোতা প্রধান শিক্ষক হোসাইন কবিরের দ্রæত অপসারন দাবী করেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন