1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

লোকালয়ে আসা হরিণ বনে ফেরত

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
  • আপডেটঃ রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৬ বার পড়া হয়েছে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মোংলার লোকালয়ে এসে আটকা পড়া একটি মায়াবী হরিণ উদ্ধারের পর আবারো তা বনে ফেরত পাঠানো হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মোঃ এনামুল হক জানান, রবিবার ভোর ৬টার দিকে সুন্দরবন সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ীর পিছনে একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা তাদের খবর দেন। এরপর বনবিভাগের সদস্যরা সেখান থেকে হরিণটিকে উদ্ধার করেন। উদ্ধার হওয়া হরিণ শরীরে ক্ষতের চিহ্ন ছিলো। কারণ হরিণটি বন থেকে লোকালয়ে এসে গাজী বাড়ীর পিছনের সীমানা বেড়ার নেট জালে জড়িয়ে আটকে পড়ে। সেখান থেকে ছুটাছুটির চেষ্টা করলে হরিণটির শরীরে এ ক্ষয় হয়। পরে চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে এনে চিকিৎসা দিয়ে সকাল ৮টার দিকে আবারো বনে ছেড়ে দেয়া হয় হরিণটিকে। এ সময় চাঁদপাই রেঞ্জের স্টেশন অফিসার মোঃ ওবায়দুর রহমান, বনপ্রহরী মোঃ মিজানুর রহমান, ওহিবুল ইসলাম, সিপিজি সদস্য এনামুল সরদার ও স্বপন মোল্যা উপস্থিত ছিলেন।
সহকারী বন সংরক্ষক মোঃ এনামুল হক বলেন, প্রায় ১৮/২০ কেজি ওজনের একটি পুরুষ মায়াবী হরিণ উদ্ধার করে চিকিৎসা দিয়ে বনে ছেড়ে দেয়া হয়েছে। তবে ধারণা করা হচ্ছে বাঘের তাড়া খেয়ে অন্যথায় খাদ্যের সন্ধানে হরিণটি লোকালয়ে চলে আসতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন