1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:১০ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

ভারতে প্রবেশের সময় দুই রোহিঙ্গা আটক

রিপোর্টার
  • আপডেটঃ সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

আর আই রিপন লালমনিরহাট প্রতিনিধিঃলালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম তিনবিঘা করিডোর দিয়ে ভারতে প্রবেশের সময় দুইজন রোহিঙ্গাকে আটক করেছে এলাকাবাসী।রোববার (১৯ সেপ্টেম্বর) দহগ্রাম তিনবিঘা করিডোর দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করলে বিএসএফ তাদেরকে মারপিট করে বাংলাদেশে ঢুকিয়ে দেয়।

স্থানীয়রা জানান, দহগ্রাম তিন বিঘা করিডোর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর ধাওয়া খেয়ে পুনরায় বাংলাদেশে ফিরে আসলে তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আটককৃতরা হলেন, মায়ানমারের মংড়ু জেলার কুরহালি থানার নয়াপাড়া এলাকার ওসমান গনির মেয়ে সেতুফা বেগম (১৮), এবং একই এলাকার ইলিয়াস আলীর ছেলে আনাস (২২)।

পাটগ্রাম থানা পুলিশ সুত্রে জানা গেছে, ২০১৭ সালে তারা স্বপরিবারে মায়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসে। টেকনাফ ক্যাম্পে তাদের মা-বাবা, বড়ভাইসহ অন্যরা আছেন।আরও জানা গেছে, দালালের মাধ্যমে নেপালে বসবাসরত তার মামাত ভাই সাকের এর কাছে যাওয়ার উদ্দেশ্যে গত ২দিন আগে কক্সবাজার হতে পাটগ্রামে আসে। বিএসএফ এর ধাওয়া খেয়ে পাটগ্রাম রেলস্টেশন এলাকায় ঘোরাঘুরি করলে স্থানীয়রা তাদের আটক করেন।

পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইট বলেন, রেলস্টেশনে দুজনের চলাফেরা এবং কথাবার্তায় সন্দেহ হওয়ায় লোকজন তাদের আটক করে আমাকে খবর দেন। পরে থানা পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে তাদের পরিচয় শনাক্ত করার পর পুলিশি হেফাজতে দেওয়া হয়েছে।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইট এর মাধ্যমে জানতে পেরে দুজন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। আটককৃতরা এখন থানাতেই আছেন, উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন