1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:২৯ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

দিনাজপুরে প্রথমবারের মত লাশবাহি ফ্রীজিং সিস্টেম এ্যাম্বুলেন্স হস্থান্তর, ভোগান্তির অবসানের আশা

রিপোর্টার
  • আপডেটঃ শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৮ বার পড়া হয়েছে
মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধি: মৃত ব্যক্তিদের মরদেহ (লাশ) বহনে ভোগান্তির অবসান এবং সিন্ডিকেট চক্রের খপ্পর থেকে ভুক্তভোগি স্বজনদের রেহাই দিতে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রথমবারের মত লাশবাহি একটি ফ্রীজিং সিস্টেম এ্যাম্বুলেন্স হস্থান্তর করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। আজ শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওই এ্যাম্বুলেন্সটি তুলে দেন তিনি। এতে সেবার মান উন্নয়নসহ স্থানীয়দের দীর্ঘদিনের দাবি পুরন হয়েছে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামিম আহমেদ, সহকারি পরিচালক ডাঃ আবু রেজা মাহমুদুল হক এবং মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেনসহ অন্যান্যরা।
দিনাজপুরে লাশবাহি ফ্রীজিং সিস্টেম এ্যাম্বুলেন্স না থাকার সুযোগে চিকিৎসাধীন অথবা বিভিন্ন কারনে মৃতবরনকারি মরদেহ বহন করতে মাইক্রোবাস এবং বেসরকারি সাধারন এ্যাম্বুলেন্স ব্যবসায়ী সিন্ডিকেটের কাছে জিম্মি হয়েছিল ভুক্তভোগি স্বজনেরা। এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওই একমাত্র লাশবাহি ফ্রীজিং সিস্টেম এ্যাম্বুলেন্সটি হস্থান্তরের ফলে ভোগান্তির অবসানসহ নামমাত্র খরচে অনায়াসে মরদেহ বহন করতে পারবেন স্বজনেরা।
চিকিৎসা ব্যবস্থার সার্বিক পরিস্থিতি এবং বিভিন্ন বিষয়ে সমস্যা সমাধানে হাসপাতালে কর্মরত চিকিৎসক এবং সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য দেন হুইপ ইকবালুর রহিম এমপি। চিকিৎসা নিতে আসা দরিদ্র রোগীদের ভোগান্তির অবসানসহ আন্তরিকভাবে সঠিক চিকিৎসা সেবা দিতে আহবান জানিয়েছেন তিনি।
এর আগে সকালে দিনাজপুর শহরের ইকবাল হাই স্কুল, নুর জাহান কামিল মাদ্রাসা এবং তফিউদ্দিন মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে সম্প্রসারিত বহুতল একাডেমিক ভবনের ফলক উম্মোচন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। এতে ব্যয় হয়েছে ২ কোটি ৮৮লাখ টাকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন