1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

সফল নারী উদ্যোক্তা ফারজানা ইয়াসমিন বৃষ্টি, যশোরের প্রথম নারী মাশরুম চাষী

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

যশোর সংবাদদাতাঃ ফারজানা ইয়াসমিন বৃষ্টি যশোরের একজন সফল নারী উদ্যোক্তা, সফলতা পেয়েছেন মাশরুম ও হোম মেইড আচারে। যশোরে বেড়ে ওঠা ফারজানা ইয়াসমিন বৃষ্টি’র। নিজেকে অন্যদের থেকে একটু ভিন্ন ভাবে উপস্থাপন করতে চান তিনি। যশোর এম.এম কলেজে অধ্যায়নরত রয়েছেন। হঠাৎ করেই বিয়ের পিঁড়িতে বসতে হয়েছিল তাকে সংসার নামক সুতায় বাধা পড়তে হয় তাকে।

দেশের বেকারত্ব সমস্যার কারনে তিনি চাকরি নামক সোনার হরিণের পিছনে না ছুটে নিজেই ভাবলেন নিজে কিছু করবেন। ২০১৬ সালে শখের বশে মাশরুম চাষ করেন তারপর ২০১৯ সালে বানিজ্যিক ভাবে শুরু করেন মাশরুম চাষ। তার প্রতিষ্ঠানের নাম দিয়ে ছিলেন ” বৃষ্টি মাশরুম সেন্টার “যশোরের প্রথম তিনি নারী মাশরুম চাষী। নিজে সাবলম্বী হওয়ার পাশাপাশি তার প্রতিষ্ঠানে ১২ জন মহিলা ও ২ জন পুরুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেন।
করোনার ভয়াবহ পরিস্থিতিতে মাশরুম চাষের পাশাপাশি তিনি হোম মেইড খাবারের ব্যবসা শুরু করেন। সেখানেও সফল হন। তিনি যশোরের মধ্যে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে খাবার সরবরাহ করেন। খাবারের স্বাদ ও মান ভালো হওয়ায় যশোরে ব্যাপক সাড়া জাগায়। হোম মেইড খাবারের পাশাপাশি তিনি হোম মেইড আচার নিয়ে কাজ করতে শুরু করেন।যশোর সহ বাংলাদেশের বিভিন্ন স্থানে কুরিয়ারের মাধ্যমে আচার পাঠান। তার খাবারের এই প্রতিষ্ঠানের নাম দিলেন ” বৃষ্টি ফুড বাজার ” শৈশব থেকেই তাঁর ইচ্ছা ছিলো একদিন সফল ব্যবসায়ী হিসেবে পরিচিতি পাবেন এবং নিজে, পরিবার ও সমাজ কে স্বাবলম্বী করে গড়ে তুলবেন। সেই ইচ্ছা শক্তি কে কাজে লাগিয়ে ও পরিবারের সহযোগিতায় সফল হয়েছেন তিনি এমনটায় মনে করেন উদ্যোক্তা বৃষ্টি।
খাটি সরিষার তেল ও মসলা ব্যবহার করে এবং স্বাস্থ্য সম্মত এবং পরিচ্ছন্ন পরিবেশে নিজস্ব রেসিপিতে সম্পূর্ণ ঘরে প্রস্তুতকৃত একটি ভেজাল মুক্ত খাঁটি ও নিরাপদ রুচি সম্মত আচার। আচারের গুনগত মান এবং স্বাদের কারনে বর্তমানে ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। তিনি তার হোম মেইড আচার গুলা শুধু দেশেই না বিদেশে রপ্তানি করবেন বলেও সংশ্লিষ্টের সহযোগিতা কামনা করেন।
নারী উদ্যোক্তা ফারজানা ইয়াসমিন বৃষ্টি বলেন, আমি সমাজের অবহেলিত মানুষ বিশেষ করে নারীরা যারা আমাদের সমাজে অনেক ক্ষেত্রে অসহায় তাদেরকে নিয়ে কাজ করতে চাই, আত্বর্নিভরশীল করে গড়ে তুলতে চাই।উল্লেখ্য ফারজানা ইয়াসমিন বৃষ্টি ২০২০ সালে জয়িতা পুরস্কার পান। বৃষ্টির রান্না ঘরের আচারের অর্ডার দিতে তার ব্যবসায়িক মোবাইল নং০১৯১৫-৬০১৪১৫ নাম্বার এ যোগাযোগ এর অনুরোধ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন