1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

ঝিকরগাছা বাঁকড়ার চেয়ারম্যান নিছার আলী শুধু আওয়ামীলীগের নেতা নয়, জনগণের সেবকও বটে

রিপোর্টার
  • আপডেটঃ বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ১৪৫ বার পড়া হয়েছে

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা উপজেলার ১১ নং বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান নিছার আলী আওয়ামীলীগের নেতা নয়, জনগণের সেবকও বটে। নৌকা প্রতীকের দাবীদার চেয়ারম‍্যান প্রার্থী নিছার আলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে সেই ছোটবেলা থেকেই আওয়ামী রাজনীতি সঙ্গে জড়িয়ে পড়েন। যশোরের ঝিকরগাছা উপজেলার ১১নং বাঁকড়া ইউনিয়নের ছোট খলসী গ্রামের আওয়ামীলীগ পরিবারের সন্তান নিছার আলী। তিনি বাঁকড়া ইউনিয়নের আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান ছিলেন। আসছে আগামী ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের আ,লীগের দলীয় প্রার্থী হিসেবে সকলের মুখে মুখে রব উঠেছে। তিনি হলেন বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের কান্ডারী, আওয়ামী লীগ পরিবারের সন্তান ও তরুণ প্রজন্মের আইকন চেয়ারম্যান নিছার আলী।

ইউনিয়ন জনমত জরিপে দেখা গেছে, অনেক গুলি প্রার্থীর মধ্যে তিনি সর্বপ্রথমে রয়েছেন বলে ইউনিয়ন বাসী প্রতিবেদককে জানান। ইউনিয়ন বাসী বলেন ২০১১ সালে তিনি নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটে পরাজিত হন। ২০১৬ সালে দলীয় প্রতীক নৌকা পেয়ে দলের প্রতি সম্মান দেখিয়ে তিনি নির্বাচনে অংশ নেন বর্তমান তিনি ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান। দলীয় সিদ্ধান্ত মতে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে তবুও তিনি নৌকার হাল ছাড়েননি। তিনি জীবনটাকে আওয়ামী লীগ সংগঠনকে বুকে আঁকড়ে ধরে আছেন দীর্ঘদিন ধরে। তার রাজনৈতিক বর্ণাঢ্য জীবনে এ পর্যন্ত তার বিরুদ্ধে কোন প্রকার দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রমাণ পাওয়া যায়নি। এজন্যই বাঁকড়া ইউপিবাসী তাকে এবারো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই বলে মন্তব্য করেছেন। তবে চেয়ারম্যান নিছার আলী ইতিমধ্যে তরুণ প্রজন্মের কাছে একটি আইকন হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

এবিষয়ে কথা হয় ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুস সামাদ দপ্তরীর সাথে তিনি প্রতিবেদককে বলেন, দীর্ঘ পাঁচটি বছর ইউনিয়ন আওয়ামী লীগের কোন নেতা কর্মী মাঠে ময়দানে ছিলেন না। নির্বাচন করার জন্য কারোর মধ্যে তেমন কোনো প্রকার প্রচার প্রচরণা দেখা যায়নি। অথচ এখন দলীয় মনোনয়নের কেনার জন্য নেতাদের অভাব নাই। তাই আমি মনে করছি যারা হঠাৎ করে এসে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ক্রয় করছে। এটা ঠিক করছে না। অপরদিকে গত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে প্রচুর ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন। সেই থেকে দলীয় নেতাদের সাথে নিয়ে ও তাদের প্রাধান্য দিয়ে তিনি পরিষদের কাজকর্ম চালিয়েছেন। আমি আশা করছি এবারও তিনি দলীয় মনোনয়ন পাক।

কথা হয় ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম আজাদের সাথে তিনি প্রতিনিধিকে বলেন বিগত পাঁচ বছর ধরে চেয়ারম‍্যানি করা কালে তিনি ইউনিয়ন যুবলীগ কে সব সময় প্রাধান্য দিয়েছেন। যুবলীগকে সাথে নিয়ে কাজ করেছেন। তাই আমি আশা করছি এবারও দলীয় মনোনয়ন তাকে দেওয়া হোক। তাকে দলীয় মনোনয়ন দিলে ইউনিয়ন আ,লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ভালো থাকবে।তাদেরকে সাথে নিয়ে সব সময় তিনি কাজ করবে এটাই আমাদের কামনা। তিন আরো বলেন, সারা বছর যাদের দেখা নেই তারা আজ দলে দলে আওয়ামীগের দলীয় মনোনয়ন কিনতে ঢাকায় সিরিয়ল দিয়েছে। কেন তারা এটা করছে। এদিকে

এবারেও নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বাঁকড়া ইউনিয়ন আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী, জামায়াত বিএনপি কর্তৃক নির্যাতনের শিকার বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জনগণের সেবক হয়ে পাশে থেকে কাজ করতে চাই বলে চেয়ারম্যান নিছার আলী প্রতিবেদককে জানিয়েছেন। তিনি এটাও বলেন আমি চেয়ারম্যান হয়েও ইউপি বাসীর জন্য সময়ে অসময়ে ও করোনাকালীন সময়ে যে সাহায্য-সহযোগিতা জনগণের মাঝে করেছি তা জনগণ কখনোই ভুলবেনা। আমি আবারো চেয়ারম্যান হতে পারলে বাঁকড়া ইউনিয়ন পরিষদকে নতুন করে ঢেলে সাজাবো সেই সাথে একটি দুর্নীতিমুক্ত ইউনিয়ন পরিষদ গঠন করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন