1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ২৩ মে ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

বিশ্বনাথে বিভিন্ন দপ্তরে প্রাথমিকের দপ্তরীদের স্মারক লিপি প্রদান

রিপোর্টার
  • আপডেটঃ মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে

আব্দুল হালিম,বিশ্বনাথ সিলেট প্রতিনিধিঃ গত ১০ অক্টোবর (রবিবার) বিকেল ৩ ঘটিকায় সিলেটের বিশ্বনাথ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত দপ্তরী কাম প্রহরীদের পক্ষ থেকে মহামান্য হাইকোর্টের রায় অনুযায়ী কর্মঘণ্টা নির্ধারণ ও ছুটি প্রাপ্তির দাবীতে প্রথমে উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া ও পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার সুমন চন্দ্র দাশ বরাবরে লিখিত স্মারক লিপি প্রদান করা হয়।

এ সময় দপ্তরী কাম প্রহরীরা বলেন- আমরা আমাদের নির্দিষ্ট একটি পদ চাই এবং এই পদের দায়িত্বসহ সময় সীমা নির্ধারণ অর্থাৎ আমাদের কর্মঘণ্টা নির্ধারণ চাই। যদিও আমাদের অনেক সহকর্মী আদালতে রিট করে পক্ষে রায় পেয়েছি। কিন্তু মহামান্য হাইকোর্টের রায় এখনো কার্যকর করা হয়নি,আমরা দ্রুত এর সমাধান চাই। আমরা কোন ছুটি ভোগ করতে পারি না অথচ আমাদের ছুটি ভোগ করার অধিকার রয়েছে। তাদের এই নায্য অধিকার আদায়ের পক্ষে প্রযোজনীয় কাগজপত্র সংযুক্ত করে এই স্মারক লিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, ২০১৩ ইং থেকে এ যাবৎ বাংলাদেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দফায় দফায় প্রায় ৩৭ হাজার দপ্তরী কাম প্রহরী পদে আউটসোর্সিং এর মাধ্যমে জনবল নিয়োগ করা হয়। কিন্তু তাদের দাবী অনুযায়ী তাদের কাজের নির্দিষ্ট কোন সময়সীমা নেই। নেই কোন নৈমিত্তিক ছুটির সুযোগ। অথচ তারা ২০১৩ সাল থেকেই ২৪ ঘন্টা বিদ্যালয়ে দায়ীত্ব পালন করে আসছেন।
পৃথিবীর বুকে একজন মানুষ দিয়ে ২৪ ঘন্টা খাটানোর নজির এটাই মনে হয় বাংলাদেশে প্রথম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন