1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

মোংলা বন্দরে তিন নম্বর সতর্ক  সংকেত চলছে!

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
  • আপডেটঃ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৭৭ বার পড়া হয়েছে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করায় মোংলা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এর প্রভাবে উপকূলীয় এলাকাসহ মোংলা বন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত বয়ে যাচ্ছে। বৃষ্টিপাতের ফলে মোংলা বন্দরে অবস্থানরত ২১টি বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। সোমবার বন্দরে সার, চাল, ক্লিংকার, কয়লা, পাথর, মেশিনারী ও গ্যাসবাহী ২১টি জাহাজের অবস্থান রয়েছে। এগুলোর মধ্যে ৯টি সার ও ১টি চালের জাহাজের কাজ আপাততভাবে সম্পূর্ণ বন্ধ রয়েছে। বাকীগুলোতে বৃষ্টি কমলে থেমে থেমে কাজ হচ্ছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া বন্দরে জাহাজের কাজ ব্যাহত হচ্ছে। বৃষ্টি কমলে কাজ হচ্ছে, আবার বেশি বৃষ্টিতে কাজ বন্ধ থাকছে। তবে সার ও চালের জাহাজের কাজ আপাতত বন্ধ রয়েছে বলে জানান তিনি।
এদিকে বৃষ্টিপাতের কারণে বন্দর ও পৌর শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে পৌরসভার নিচু এলাকার রাস্তাঘাট ও ঘরবাড়ী। মুলত রবিবার দুপুর থেকে থেমে থেমে বৃষ্টি শুরু হলেও রাতভর টানা বৃষ্টিপাত হয় মোংলাসহ উপকূলীয় এলাকা জুড়ে। আর সোমবার ভোর থেকেও টানা বৃষ্টিপাত বয়ে যাচ্ছে এ এলাকার উপর দিয়ে। সোমবার দুপুর থেকেই তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন