1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৩৩ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

ভারতের পাহাড়ি ঢলে তিস্তার পানি বিপদসীমার ৭০ সেন্টিমিটার উপরে

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ৯৪ বার পড়া হয়েছে

মোঃমোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃভারত থেকে আসা পাহাড়ি ঢলের পানিতে মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত থেকে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। আজ বুধবার (২০ অক্টোবার) সকাল ৮টা থেকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় দোয়ানীতে তিস্তা ব্যারেজ পয়েন্টে নদীর পানি বিপদসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির চাপ কমাতে তিস্তা ব্যারেজের ৪৪টি গেট খুলে দেয়া হয়েছে।

এতে করে তিস্তাপাড়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। চর ও তিস্তাপাড়ে নদী তীরবর্তী নিম্নাঞ্চলগুলোতে পানি ঢুকতে শুরু করেছে। তলিয়ে যাচ্ছে ফসলি জমিসহ রাস্তা-ঘাট।প্রায় ২০০ পরিবারের ঘর ভেঙ্গে গেছে। আবারও নদী ভাঙনের আঙ্কা করছে তিস্তাপাড়ের লোকেরা। সরকার তিস্তা মহাপরিকল্পনার মুলা ঝুলিয়ে রেখেছে। এই মুলা কবে খাবার উপযোগী হবে তা কেউ জানে না। প্রতিবছর যেভাবে নদী ভাঙন আর বন্যায় ক্ষতিগ্রস্থ হচ্ছে এই অঞ্চলের মানুষ তাতে করে অনৈতিকভাবে পঙ্গু হয়ে যাচ্ছেন তারা।স্থানীয়দের দাবি বর্তমানে নদীর ভাঙন থেকে রক্ষার জন্য বিশেষ অর্থ বরাদ্দের ব্যবস্থা করা হোক। যাতে করে নদী ভাঙনের হাত থেকে সাধারণ মানুষদের বসতভিটা বাঁচতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন