1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

মোংলায় জাগো বাংলাদেশ, রুখে দাও সাম্প্রদায়িক সন্ত্রাস” স্লোগানে হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

রিপোর্টার
  • আপডেটঃ শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৬২ বার পড়া হয়েছে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলায় জাগো বাংলাদেশ, রুখে দাও সাম্প্রদায়িক সন্ত্রাস স্লোগানে হিন্দু,বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লা সহ দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ ও হিন্দুদের উপর সহিংসতার প্রতিবাদে এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছেন বলে জানান তারা।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে মোংলা উপজেলা কেন্দ্রীয় মন্দিরের সামনে বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মোংলা’র নেতৃত্বে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হিন্দু,বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের মোংলা উপজেলা শাখার সভাপতি শ্রী মিহির কুমার ভাণ্ডারী’র সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন,বাগেরহাট জেলা আ’লীগের দপ্তর সম্পাদক অম্বরেশ রায়,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মোংলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শঙ্কর বিশ্বাস,মিঠাখালি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল,উপজেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বাবু বিনয় কৃষ্ণ মন্ডল,সহ-সভাপতি মনিমোহন অধিকারী,মোংলা কেন্দ্রীয় মন্দিরের সভাপতি শুনিল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক পান্না লাল দে,পৌর ৪নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক উত্তম সরকার।এ সময় সুশাসনের জন্য নাগরিক(সুজন) সহ বিভিন্ন সংগঠন কর্মসূচীর সাথে একাত্ততা প্রকাশ করে প্রতিবাদ সভায় অংশ গ্রহন করেন।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ বক্তারা বলেন, হিন্দু সম্প্রদায়ের ওপর যে বর্বব হামলা চালানো হয়েছে তা একটা স্বাধীন রাষ্ট্রের অপরিপন্থী। রাষ্ট্র সহ সকল সচেতন নাগরিককে এর বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তা না হলে উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠি এ দেশের জন্য হুমকি হয়ে দাড়াঁবে। এসময় বক্তরা হিন্দু সম্প্রদায়ের উপর হামলাকারী ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা কঠোর ব্যাবস্হা নেওয়ার জন্য সরকার ও প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

মোংলা কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক পান্না লাল দে বলেন, সারাদেশে হিন্দুদের উপর হামলা, ভাঙচুর, হত্যা ও হিন্দুদের ব্যবসা প্রতিষ্ঠানে বেছে বেছে হামলা করা হচ্ছে; কিন্তু দেখা যাচ্ছে সরকার ও প্রশাসন ঘটনা ঘটার পর ব্যবস্থা নেয়, লোক দেখানো শান্তি সমাবেশ করে, আমরা এসব চাই না, আমরা কঠোর বিচার চাই।যাতে করে সাম্প্রদায়িক মৌলবাদীরা ভয় পায়।ভয়ে তারা যেন এসব কাজ করা থেকে বিরত থাকে।প্রসঙ্গত, কুমিল্লায় একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন পাওয়াকে কেন্দ্র করে সম্প্রতি মন্দির ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলায় দেশজুড়ে কমপক্ষে সাতজন নিহত হয়েছে এ কারনেই হিন্দু খৃষ্টান ঐক্য পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন