1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৭ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

মসজিদের ওয়াকফকৃত জমিতে জোরপূর্বক ব্যক্তির নামে মাদরাসা স্থাপনের অভিযোগ

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১০৫ বার পড়া হয়েছে

গফরগাঁও ময়মনসিংহ প্রতিনিধিঃময়মনসিংহের গফরগাঁওয়ে তাহমিনা আদর্শ নূরানী কোরআন মাদ্রাসা প্রতিষ্ঠিত হওয়ার ২০ বছর পর মসজিদ কমিটির দাবি এতদিন যাবত ভুয়া দলিল মুলে জায়গাটি দখল করে রেখেছে মাদরাসা কতৃপক্ষ, কিন্তু জায়গাটি মসজিদের নামে ওয়াকফকৃত।

শিবগঞ্জ বাজার জামে মসজিদ কমিটির সেক্রেটারি শাহাদাত হোসেন সরকার বলেন, মসজিদের ৩৩৩১ও ৩৩০৬ দাগের নতুন দাগ ৯০৯৮ বিআরএস খতিয়ান নং ৫২ আরোয়ার খতিয়ান ২৩৭ ও২৫ মোট ২০ শতাংশ জমির মাঝে ময়রা মহোন দেবনাথ নামে একব্যক্তি ১২ শতাংশ আর তনু সরকারের ছেলে সিরাজ উদ্দিন সরকার দিয়েছেন ৮ শতাংশ। এখানে তাদের ব্যক্তিগত সম্পদ নেই । মাদরাসা কতৃপক্ষ জোরপূর্বক তাদের মায়ের নামে মাদরাসা স্থাপনের পায়তারা করছে। দাতা সদস্য সিরাজ উদ্দিন সরকার এর নাতি জাহাঙ্গীর সরকার জুয়েল বলেন,দাদার ওয়াকফকৃত সম্পত্তির মাঝে কােন ব্যক্তিগত নামে মাদরাসা স্থাপন করতে দেব না।

শিবগঞ্জ বাজার জামে মসজিদ কমিটি ও বাজার ব্যবসায়ীদের পক্ষে শাহাদাত হোসেন সরকার আরো বলেন, মসজিদের ওয়াকফকৃত সম্পত্তিতে কারো ব্যক্তিগত নামে মাদরাসা স্থাপনের করতে না দেওয়ার জন্যে মাননীয় সাংসদ ফাহমী গোলন্দাজ বাবেল ও স্থানীয় সরকার ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ।

মাদরাসা পরিচালনা কমিটির সদস্য বজলুর রহমান বলেন, আমার পিতা হুরমত উল্লাহ সরকার ১২/০৪/১৯৪৪ সালে মেহের উদ্দিন সরকারের কাছ থেকে ৩৩৩১ও ৩৩৩৬ দাগে ৭ শতাংশ জমি আমার মায়ের নামে ক্রয় করেন। তাহমিনা আদর্শ নুরানি হিফজুল কোরআন মাদরাসা আমার মায়ের ক্রয়কৃত জমির ওপর ২০০০সালে নির্মিত হয়েছে।

যদি তাদের কাছে যদি কোন প্রমান থাকে। তাহলে আইনী ভাবে লড়াই করুক। তবে এখানে মাদরাসা হবেই। এক কোটি বিরানব্বই লক্ষ টাকা ব্যয়ে ৪ তলা মাদরাসার নতুন ভবন নির্মাণ করা হবে।(নাম না প্রকাশের শর্তে) একজন ভূমি কর্মকর্তা বলেন, মূল কাগজ পত্র না দেখে কিছু বলা যাচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন