1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:৩০ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে

রিপোর্টার
  • আপডেটঃ শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৮৬ বার পড়া হয়েছে

মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধি >যারা ধর্মনিরপেক্ষ চেতনায় বিশ্বাস করে না, তারা বাংলাদেশের চেতনাকে বিশ্বাস করতে পারে না উল্লেখ করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে প্রতিটি মানুষ নিশ্চিন্তে ধর্ম পালন করছে। রাস শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য। এই ঐতিহ্যকে যারা আঘাত করতে চায়, তাদেরকে সকল ধর্মের ধর্মপ্রাণ মানুষ সম্মিলিত ভাবে সমুচিত জবাব দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। বিনষ্টকারীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন, তাদের ছাড় দেয়া হবে না।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর ২০২১) সন্ধ্যায় দিনাজপুর কাহারোল উপজেলায় ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে রাস উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শ্রীশ্রী কান্তজীউ রাসকে কেন্দ্র করে প্রায় সাড়ে তিনশো বছর যাবত এই এলাকায় যে মহামিলন তীর্থ ক্ষেত্র সৃষ্টি হয়। সেই মিলনে প্রত্যেকটি সম্প্রদায়ের মানুষ মিলিত হন। মানবসেবাই প্রতিটি ধর্মের মূল বাণী। যারা এ শিক্ষাকে উপেক্ষা করে তারা ধর্ম মানেন না। সৃষ্টি স্রষ্টার মহামিলনের তাৎপর্য রাসলীলা। সৃষ্টিকে ভালোবাসলেই স্রষ্টার সান্নিধ্য লাভ করা যায় এই শিক্ষাই রাসলীলা মানুষকে পৌঁছে দিতে চেয়েছে।
আমাদের এই ঐতিহ্য যারা বিনষ্ট করতে চায় তাদের সম্মিলিতভাবে সমুচিত জবাব দেওয়ার জন্য আমাদের প্রস্তুত হতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে ও ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায় এর সঞ্চালনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, জেলা পরিষদ সদস্য মীরা মাহবুব, কাহারোল থানার ওসি রইস উদ্দিন, দেবোত্তর এস্টেট এর সদস্য রতন সিং, বিমল দাস প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ কুমার সিংহ।
এদিকে ঐতিহাসিক রাস উৎসবকে ঘিরে দিনাজপুর কান্তজীউ মন্দির এলাকা সকল ধর্মের মানুষের ভীরে জমে উঠেছে। এ দিনে হিন্দু সম্প্রদায়ের মানুষ ভগবানের কাছে দেশের মানুষের সুখ-শান্তি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রার্থনা করছে। রাত ১২ টা ১ মিনিটে রাস তিথি ঘুরানো হবে। এ অপেক্ষায় রয়েছে ভক্তরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন