1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
সবাইকে কপোতাক্ষ নিউজ এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক /// কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

স্নাতকে ভর্তিতে জিপিএ’র উপর নম্বর কমালো নোবিপ্রবি

রিপোর্টার
  • আপডেটঃ শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

নোবিপ্রবি প্রতিনিধি: ভর্তি পরীক্ষায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের ওপর বরাদ্দকৃত নম্বর পরিবর্তন করেছে গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মাদ জসীম স্বাক্ষরিত এক সংশোধনী ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

সংশোধিত ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার জিপিএ’র ওপর ভিত্তি করে ১০০ নম্বরের বদলে ৫০ নম্বর বরাদ্দ থাকবে।এর আগে প্রকাশিত বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষায় মোট ২০০ নম্বর রেখেছিল নোবিপ্রবি। এরমধ্যে ১০০ নম্বর ছিল ভর্তি পরীক্ষার। আর শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ’র মূল্যায়ন করে বাকি ১০০ নম্বর নির্ধারণ করার কথা বলা হয়। বিষয়টি নিয়ে তীব্র সমালোচনায় মুখর হন ভর্তিচ্ছুসহ অনেকেই। সমালোচনার মুখে গত ২৩ নভেম্বর একাডেমিক কাউন্সিলের এক বৈঠকে আলোচনা শেষে জিপিএ’র ওপর ৫০ নম্বর রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। বিষয়টি এখন বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করল বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

উল্লেখ্য, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা সি ইউনিট ব্যতিত অন্য সব গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। আর ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘বি’ ও ‘ডি’ গ্রুপে এবং ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘সি’ ও ‘ডি ‘ গ্রুপে আবেদন করতে পারবেন। এছাড়া প্রত্যেক ইউনিটের আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ছয়শত টাকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন