1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

চিরিরবন্দরে তিন পরিবার ২৩ দিন ধরে পানিবন্দী

রিপোর্টার
  • আপডেটঃ সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৮৮ বার পড়া হয়েছে

মো. মিজানুর রহমান মিজান, চিরিরবন্দর দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে চিরিরবন্দরে প্রতিবেশীর প্রতিহিংসার স্বীকার হয়ে তিন পরিবার ২৩ দিন ধরে পানিবন্দী হয়ে নিদারুন কষ্টেয় বসবাস করছে। এছাড়াও মামলা দিয়ে ৩টি অসহায় পরিবারের পুরুষদের ঘর ছাড়া করে সেই সুযোগে গাছ কর্তন করে পৈত্রিক জমি দখল করে বাড়ীর পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ করে বাড়ীর ভিতরে জলবদ্ধতার সৃষ্টি করায় ৩ টি পরিবার জলাবদ্ধতায় ২৩ দিন যাবত মানবেতর জীবন যাপন করছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আব্দুলপুর ইউনিয়নের দক্ষিন সুকদেবপুর গ্রামের পাল পাড়ায়।

উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেয়া অভিযোগে জানা যায়, স্থানীয় প্রদীপ মহন্ত, কৃষ্ণ মহন্ত ও তাদের বাবা কৃপা মহন্ত অবৈধভাবে সুবাস মহান্তর জমি দখল করার চেষ্টা করে, বেশ কয়েকটি মুল্যবান গাছ কর্তন করে এবং বসত বাড়ীর পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে দেয় ফলে বাড়ীর ভিতর জলাবদ্ধতার সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছে সুবাস ও তার দুই ছেলের পরিরবারের সদস্যগণ।

এ বিষয়ে সরেজমিনে গেলে ভুক্তভোগী সুবাস চন্দ্র মোহন্ত বলেন, বিষয়টি একাধিকবার স্থানীয় প্রশাসন ও চিরিরবন্দর থানা মারফতে সালিশে বসলেও প্রদীপ মহন্তের কাগজ ঠিক না থাকায় তাদের পক্ষে রায় হয়। কিন্তু প্রদীপ মহন্ত সালিশের রায় উপেক্ষা করে গাছ কাটা সহ পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে দেয়। এতে করে গত ২৩ দিন যাবত বাড়িতে পানি বন্দী হয়ে নিদারুন কষ্টে বসবাস করছি। তিনি আরো বলেন, ওই সম্পত্তির দলিল, নামজারি ও বাংলাদেশ রেকর্ড তার নিজ নামে আছে। প্রতিপক্ষ প্রদীপ মোহন্ত এখন পর্যন্ত কোন প্রকার কাগজ দেখাতে পারেন নাই। বর্তমানে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভূগতেছি।

অপরদিকে প্রদীপ মোহন্তের সঙ্গে এ ব্যাপারে কথা বলতে গেলে তার স্ত্রী পুর্ণিমা রাণী সাংবাদিকদের সাখে দূর্ব্যবহারসহ অশালীন ভাষায় গালিগালাজ করেন। এ ছাড়াও সংবাদ প্রকাশ করলে চাঁদাবাজিসহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দেন।
স্থানীয় প্রতিবেশি ও আওয়ামী লীগ নেতা উত্তম কুমার বর্মণ বলেন, প্রদীপের স্ত্রীর অশালীণ ও উগ্র আচরণের কারণেই থানাসহ কোথাও সমাধান করা সম্ভব হয়নি।থানার এসআই তাজুল ইসলাম জানান, ওই ব্যাপারে বেশ কয়েক বার থানায় বৈঠক করেও কোন সমাধান করা যায়নি। প্রদীপ মোহন্ত কোন কাগজ পত্রাদি দেখাতে পারেননি। যেহেতু জমিজমা বিষয়, সেহেতু থানা থেকে কোন সিদ্ধান্ত দেয়া হয়নি। শুধুমাত্র আইনশৃংখলা স্বাভাবিক রাখার জন্য উভয়পক্ষকে জানানো হয়েছে।
এ বিষয়ে আব্দুলপুর ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান ময়েনউদ্দীন শাহ বলেন, অভিযোগ পেয়েছি যত দ্রুত সম্ভব উভয়পক্ষের মধ্যে আলোচনা সাপেক্ষে মিমাংশার জন্য চেষ্টা করবো। উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা বলেন, অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে গিয়ে জলাবদ্ধতার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন