1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬ ## ঝিকরগাছা উপজেলার ভিতর ইংরেজি টিউটর দিচ্ছি, যোগাযোগঃ ০১৯১৮ ৪০৮৮৬৩,mohsinlectu@gmail.com 

মোংলায় আজ একই দিনে পৌরসভার ৪৬ তম ও বন্দরের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ আনন্দ র‌্যালী ও কেক কেটে মোংলা পোর্ট পৌরসভার ৪৬ ও বন্দরের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিদ হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) সকালে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমানের নেতৃত্বে বন্দর এলাকা ও পৌর শহরে কবুতর ও

বেলুন উড়িয়ে এক আনন্দ র‌্যালীর মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে আলাদা ভাবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে প্রতিষ্ঠান দুইটি।

১৯৭৫ সালের ১ ডিসেম্বর মোংলা পোর্ট পৌরসভা ও ১৯৫০ সালের এই দিনে পশুর নদীর জয়মনির গোলে পন্যবাহী জাহাজ ”দি সিটি অব লিয়নস” নোঙ্গরের মধ্যদিয়ে আন্তর্জাতিক এই সমুদ্র বন্দরটি যাত্রা শুরু করে। প্রথমে এই বন্দরটি চালনা বন্দর নামে চালু হলেও ১৯৮৭ সালে এটি মোংলা বন্দর নামে রুপান্তরিত হয়। বিএনপি- জামাত জোট সরকারের আমলে ধংসের দ্বারপ্রান্তে পৌছানো এই বন্দর ও মোংলা পোর্ট পৌরসভা আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে আধুনিকায়ন শুরু করে। ওই সময়ের শুরুতে ১১ কোটি টাকা লোকসানি এই প্রতিষ্ঠানটি গত অর্থ বছরে আয় করেছে ৩৪০ কোটি টাকারও বেশী। বন্দরের সক্ষমতা বাড়াতে বর্তমানে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে।এছাড়া এ সরকারের আমলে মোংলা পোর্ট পৌরসভারও ব্যাপক উন্নয়ন হয়েছে।তৃতীয় শ্রেণির পৌরসভা থেকে প্রথম শ্রেণির পৌর সভায় রুপান্তরিত হয়েছে।পৌরসভার সকল ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন হয়েছে।বদলে গেছে শহরের সকল রাস্তা ঘাট।

মোংলা বন্দরের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা সহ বন্দরের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ। মোংলা পোর্ট পৌরসভার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান সহ ও পৌর কাউন্সিলর,কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন