1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

কুলাউড়ায় সওজের দেওয়া অধিকাংশ সাইনবোর্ডে ভুলের ছড়াছড়ি

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

মো: রেজাউল ইসলাম শাফি, কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া-রবিরবাজার-টিলাগাঁও সড়ক ও জনপথ বিভাগ মৌলভীবাজারের আওতাধীন নবনির্মিত রাস্তায় বিভিন্ন এলাকার নাম ভুল করে সাইনবোর্ড দেওয়া হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া দেখা গেছে স্থানীয়দের। তারা ভুল সংশোধন করার দাবি জানিয়েছেন।

সওজের দেওয়া অধিকাংশ সাইনবোর্ডে কুলাউড়া উপজেলা নামের স্থলে লেখা হয়েছে ‘কুলাউরা’। এ ছাড়া কুলাউড়া-রবিরবাজার-রাজাপুর সড়কের পাশে রাউৎগাঁওয়ের স্থলে রাইতগাঁও, পুরশাইয়ের স্থলে কুসাই, মুদিপুরের স্থলে মদিপুর ও মুড়ইছড়া নাম সংবলিত সাইনবোর্ড দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। ভুলের কারণে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে কাদা মাটি দিয়ে সেগুলো ঢেকে দিয়েছেন।জানা গেছে, এ সড়কে বিভিন্ন পয়েন্টে এলাকার দূরত্ব ও পরিচয় সংবলিত ২৫০টি সাইনবোর্ড প্রতিস্থাপনের কাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াহিদ কনস্ট্রাকশনের অধীনে শামীম এন্টারপ্রাইজ। কাজ শেষে বিভিন্ন পয়েন্টে এলাকার নাম সঠিক কি না সেটা যাচাই করেনি কর্তৃপক্ষ।

লংলা আধুনিক ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজহারুল ইসলাম বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ কর্মযজ্ঞ। বিষয়টি স্থানীয় সচেতন নাগরিক ও উপজেলা প্রশাসনকে নিয়ে সমন্বয় করে এলাকার সঠিক নাম যাচাই করা উচিত ছিল কর্তৃপক্ষের। এলাকার নাম ভুল করে সাইনবোর্ড টানানোয় জনমনে বিভ্রান্তি তৈরি হয়েছে। এটি দ্রুত সমাধান করার দাবি জানাচ্ছি।ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়াহিদ কনস্ট্রাকশনের সাইড ইঞ্জিনিয়ার মো. জহিরুল ইসলাম বলেন, ভাষাগত ও প্রিন্টিং সমস্যার কারণে এই ভুল হয়েছে। আমরা দ্রুত সেটা সংশোধন করে দিব।

সড়ক ও জনপথ বিভাগের (কুলাউড়া) কার্যালয়েল উপ-সহকারী প্রকৌশলী সুভাষ পুরকায়স্থ বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান কুলাউড়া সড়ক বিভাগে মোট ২৫০টি সাইনবোর্ড তৈরি করেছে। এরমধ্যে কয়েকটি এলাকার নামে ভুল হয়েছে। সংশোধনের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান কয়েকদিন সময় নিয়েছে।সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন বলেন, কাজটি ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন করেছে। আমরা স্থানীয় এলাকার নামের বানান বিষয়ে তেমনটি পরিচিত নই। এটা অনাকাঙ্ক্ষিত ভুল। দ্রুত সংশোধনের ব্যবস্থা গ্রহণ করছি।উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, বিষয়টি অনেকেই আমাকে জানিয়েছেন। এটা খুবই দুঃখজনক। ভুল নামের বানানগুলো সংশোধনের উদ্যোগ গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন