1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

মাধবপুরে ৫ম ধাপে ইউপি নির্বাচনে নতুন প্রার্থীদের ঘিরে এখন আগ্রহ ভোটারদের

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলায় পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি। এ নির্বাচন সামনে রেখে নতুন প্রার্থীদের ঘিরে আগ্রহ বাড়ছে ভোটারদের

সরেজমিনে রিপোর্ট লেখার জন্য সাংবাদিক লিটন পাঠান, খোঁজ-খবর নিয়ে জানান মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়নের অধিকাংশ ইউনিয়নে নতুন প্রার্থীরা এগিয়ে আছেন, এর মূল কারণ দীর্ঘদিন ধরে জনস্বার্থে শ্রমঘাম ও অর্থ ব্যয় করায় জনসমর্থন তাদের পক্ষে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যদি জনপ্রিয় নতুন প্রার্থীদের মনোনীত করতে না পারে তাহলে বিদ্রোহী প্রার্থীদের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকবে নতুন প্রার্থীদের বেশির ভাগ মানবিক ও সমাজসেবা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের সম্পৃক্ত রয়েছেন।

নৌকা প্রতীক নিয়ে একাধিক বার নির্বাচিত চেয়ারম্যানদের পাশ কাটাতে নতুন প্রার্থীরা নিজস্ব অর্থায়নে ব্রিজ, রাস্তা, ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানসহ দুঃস্থদের আর্থিক সহায়তা করতে দেখা যাচ্ছে। এজন্য ভোটাররা নতুন প্রার্থীদের ঘিরে বেশি আগ্রহ প্রকাশ করছেন এ ছাড়া বর্তমান চেয়ারম্যানদের তুলনায় নতুন প্রার্থীরা অধিক শিক্ষিত ও রাজনৈতিক ক্লিন ইমেজের অধিকারী। এসব গুনাবলীর কারণেও জনমত নতুনদের পক্ষে। আসন্ন নির্বাচনে উচ্চ শিক্ষিত ও স্বচ্ছ রাজনীতি এবং কর্মঠ প্রার্থীদের অংশগ্রহণকে সাধুবাদ জানিয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) হবিগঞ্জ জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এম এম গউছ বলেন সম্ভাবনাময় যুবরা ইউনিয়ন পরিষদের দায়িত্ব পেলে সুশাসনের পাশাপাশি উন্নয়নকাজে গতিশীলতা আসবে।

মাধবপুর উপজেলার ১১ নম্বর বাঘাসুরা ইউনিয়নে নতুন প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও সাবেক ছাত্রলীগ সদস্য এবং রাগীব রাবেয়া কলেজের সাবেক প্রভাষক মিছবাহ উদ্দিন তালুকদার (সোয়েব) বাঘাসুরা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য, সাবেক যুব ও ছাত্রলীগের সহ-সভাপতি তিনি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বাঘাসুরা ইউনিয়নের একাধিকবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন তালুকদার বেনু মিয়ার বড় ছেলে এবং বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমের বড় ভাই মিছবাহ উদ্দিন। তিনি রাজনৈতিক পরিবারের উচ্চ শিক্ষিত ক্লিন ইমেজ সমাজসে বামূলক কর্মকাণ্ডের কারণে জনপ্রিয় আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার মনোনয়ন চেয়েছেন তিনি।

একই ইউনিয়ন থেকে নৌকা প্রতীক পেতে চাইছেন মোঃ একলাছুর রহমান সৈয়দ মোহাম্মদ জুয়েল বিএনপির সমর্থিত প্রার্থী সহীদ মিয়া মেম্বার ও বর্তমান চেয়ারম্যান শাহাবউদ্দিনও প্রার্থী হচ্ছেন। এদিকে নতুন প্রার্থী হিসেবে ৭ নম্বর জগদীশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ খাঁনের পক্ষে জনসমর্থন সর্বাধিক বলে স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে। তিনি দলীয় সংগঠনকে শক্তিশালী করার পাশাপাশি ইউনিয়নে নিজস্ব অর্থায়নে মসজিদ, শ্বশ্মান ছাড়াও ব্রিজ, রাস্তা নির্মাণ এবং দুঃস্থদের সহযোগিতা করে যাচ্ছেন জগদীশপুর ইউনিয়নে নৌকা প্রতীকে প্রার্থী হতে চান দুই বারের নির্বাচিত চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম মোঃ নাসির উদ্দিন খাঁন ও সৈয়দ ইমরুল হোসাইন রাসেল।

বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে রয়েছেন এখলাছুর রহমান ভূইয়া অন্যদিকে জনসমর্থনে এগিয়ে থাকার কথা গুঞ্জন হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে একমাত্র মহিলা প্রার্থী ১০ নম্বর ছাতিয়াইনের ফাতেমাতুজ্জ জোহরা রীনাকে ঘিরে। তিনি হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং জেলা পরিষদের সংরক্ষিত সদস্য। নিজ ইউনিয়নে উন্নয়ন মূলক কর্মকাণ্ড ও জনসেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছেন ফাতেমাতুজ্জ জোহরা। তার সদ্যপ্রয়াত স্বামী খাইরুল ইসলাম মনু ছিলেন ছাতিয়াইনের সাবেক চেয়ারম্যান সব মিলিয়ে এই নতুন প্রার্থীর পক্ষে বেশি জনসমর্থন মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক চান আওয়মী লীগের ৩৭ নেতাকর্মী গত নির্বাচনে ১১টি ইউনিয়নের মধ্যে ১, ৩, ৬, ৮, ৯, ১০ ও ১১ নম্বর ইউনিয়নে বিদ্রোহী ও বিএনপির প্রার্থীর কাছে।

নৌকার পরাজিত হয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদকদের প্রার্থীতাকে প্রাধান্য দিয়ে দলীয় প্রতীক দিলে আওয়ামীলীগের দূর্গে নৌকার পরাজয় হবে না বলে দলীয় নেতাকর্মিদের কাছ থেকে জানা গেছে। দলীয় প্রতীকের বিজয় নিশ্চিত করতে হলে তৃণমূলকে গুরুত্ব দিয়ে উদীয়মান জনপ্রিয় প্রার্থীদের মনোনীত করতে হবে যেসব প্রার্থীরা দৌঁড় ঝাপ শুরু করে দিয়েছেন তারা হলেন। ধর্মঘর ইউনিয়নে মেজবাউল বর পলাশ ফারুক আহমেদ পারুল, নজরুল ইসলাম রাজা ও হাজী মোঃ তাহের মিয়া, উপজেলা বিএনপির সভাপতি বর্তমনা চেয়ারম্যান শামসুল ইসলাম কামাল, চৌমুহনী ইউনিয়নে নৌকা প্রতীকের জন্য বর্তমান চেয়ারম্যান মোঃ আপন মিয়া আজহার উদ্দিন ভুইয়া ও আতাউস সামাদ বাবু।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ বহরা ইউনিয়নে একমাত্র প্রার্থী মোঃ আলাউদ্দিন, আদাঐর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি মোঃ ফারুক পাঠান, মোঃ তাজুল ইসলাম ও মোঃ হাবিবুর রহমান বিএনপি সমর্থিত প্রার্থী আবু মোহাম্মদ শাহীন আলম রিপন। আন্দিউড়া ইউনিয়নে আলহাজ্ব আতিকুর রহমান, মোঃ মিজানুর রহমান, শ্রী নেপাল দাশ, আব্দুল কুদ্দুস চকদার মাখন, উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি হাজী অলি উল্ল্যা শাহজাহানপুর ইউপিতে মোঃ বাবুল হোসেন খাঁন, মোঃ আয়ূব খাঁন মোঃ রফিকুল ইসলাম ও লিয়াকত আলী মজনু।

উপজেলা বিএনপির সহসভাপতি পারভেল হোসাইন চৌধুরী, বুল্লা ইউপিতে বেনু মাধব রায়, মোঃ মিজানুর রহমান, মোঃ বশির মিয়া ও শামীমুর রহমান, নোয়াপাড়াতে শাহ আব্দুল আওয়াল লিটন, মহিজ্জামান হারুন, আব্দুল মান্নান খোকন ও ইকবাল পাঠান, বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান সৈয়দ জাবেদ ছাতিয়াইন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শহীদ উদ্দিন আহমেদ, ফাতেমা তুজ্জ জোহরা রীনা শওকত আকবর সোহেল মনির মিয়া মহালদার শাহীন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রাজ্জাক বলেন পর্যায়ক্রমে বিশেষ বর্ধিত সভা শেষে জেলাতে সব প্রার্থীদের তালিকা পাঠানো হয়েছে প্রার্থীরা কেন্দ্রীয় আওয়ামী লীগ দপ্তর থেকে দলীয় ফরম জমা দিয়েছে দলের সভাপতি ও মনোনয়ন বোর্ড জনপ্রিয়দের নৌকার প্রার্থী ঘোষণা করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন