1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:৪৫ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
 কপোতাক্ষ  নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরি করলেন তামিম ইকবাল

ক্রীড়া ডেস্ক
  • আপডেটঃ মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৫৬৪ বার পড়া হয়েছে

 ওয়ানডে দলের অধিনায়কত্ব পাওয়ার পর এ সংস্করণে ১০ ম্যাচ খেলে ফিফটি করেছেন চারবার। এ সময়ে টেস্টেও দুবার নব্বইয়ের ঘরে আউট হয়ে থেমেছে তামিমের ইনিংস।সেঞ্চুরি ধরা দিচ্ছিল না। তামিম ইকবালের সেই অপেক্ষা আজ ফুরোল। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আজ শেষ ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন ওয়ানডে অধিনায়ক।

জিম্বাবুয়ের করা ২৯৮ রান তাড়া করতে নেমে বাংলাদেশ ইনিংসের ৩০তম ওভারে সেঞ্চুরি তুলে নেন তামিম। তেন্দাই চাতারার ফুল লেংথ বল ড্রাইভে চার মেরে তামিম পেয়ে যান ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি।তিন অঙ্কে পৌঁছাতে মাত্র ৮৭ বল খেলেছেন, মেরেছেন ৮টি চার ও ৩টি বিশাল ছক্কা। জাতীয় দলের অধিনায়ক হিসেবে এটাই প্রথম সেঞ্চুরি তামিমের।

ফিফটি করতে তামিমের লেগেছিল ৪৬ বল। পরের পঞ্চাশ করতে লাগল ৪১ বল। তামিমের ওয়ানডে ক্যারিয়ারে দ্রুততম সেঞ্চুরি ছিল এটি। আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের সর্বশেষ সেঞ্চুরি এসেছে এই জিম্বাবুয়ের বিপক্ষেই—গত বছর মার্চে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।
সেঞ্চুরি করার পর ম্যাচ শেষ করে আসার সুযোগ ছিল তামিমের। কিন্তু ডোনাল্ড তিরিপানোর অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে কট বিহাইন্ড হন তিনি, ৯৭ বলে ১১২ রানে থেমেছে তামিমের ইনিংস। বাংলাদেশ দলের তখন জিততে দরকার ছিল ৯৫ বলে ৯৫ রান।

জিম্বাবুয়ে সফরে তামিম খেলছেন চোটের সঙ্গে লড়ে। হাঁটুর চোটের কারণে সফরের একমাত্র টেস্টে খেলতে পারতে পারেননি। যে চোট, তাতে ওয়ানডেও খেলার কথা না তামিমের। কিন্তু ওয়ানডে সিরিজের ম্যাচগুলো আইসিসি ওয়ানডে সুপার লিগের বলেই ঝুঁকি নিয়ে খেলছেন তিনি।

প্রথম দুই ম্যাচে ভালো সূচনা করলেও ইনিংস লম্বা হচ্ছিল না। আজ আগের দুই ম্যাচের ভুল করেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। সেঞ্চুরিতে বাংলাদেশ দলকে গড়ে দিলেন জয়ের ভিত।
(তথ্যের উৎস প্রথম আলো)

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন