1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

আসছে রাজু আহমেদের কাব্যগ্রন্থ ‘তোমার মৃত্যু দেখবো’

রিপোর্টার
  • আপডেটঃ মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১১২ বার পড়া হয়েছে

মনিরুল ইসলাম। বিশেষ প্রতিনিধি:দীর্ঘ অপেক্ষার পর কবি রাজু আহমেদ এর প্রথম কাব্যগ্রন্থ “তোমার মৃত্যু দেখবো” বাজারে আসছে। নতুন বছরের শুরুতেই বিভিন্ন লাইব্রেরি থেকে সংগ্রহ করতে পারবেন পাঠকরা। বইটি প্রকাশিত হচ্ছে পথিকৃৎ প্রকাশনী থেকে।

“তোমার মৃত্যু দেখবো” কাব্যগ্রন্থে পাওয়া যাবে-
জীবনের বাস্তবতা, প্রেম, ভালোবাসা, আক্ষেপ ও সমাজের নানান খুঁটিনাটি বিষয়। এতে রয়েছে অতীত আর সমসাময়িক জীবনের এক দারুণ সেতুবন্ধন। কবি তার ভাবনার সব রং ঢেলে সাজিয়েছেন এক অদৃশ্য মায়াবী নৈবেদ্য। মানস, মানবতা, প্রেম আর বাস্তবতা কবিতার প্রতি স্তবকেই রেখেছে জীবন্ত স্বাক্ষর। পাঠককে জীবনের এক অমোঘ উপলব্ধি দেবে “তোমার মৃত্যু দেখবো।”
কবিতার বই নিয়ে রাজু আহমেদ বলেন, “এই বইটিতে রয়েছে প্রেম ভালোবাসা, আক্ষেপ, সমাজব্যবস্থার বাস্তব চিত্র, কবিতা ঠিক যেন কবিতা নয়, এখানে কবিতার মতো করে বলে যাওয়া গল্প। এই বইতে সব থেকে বেশি পাওয়া যাবে প্রেমিকার শোক, প্রেমিকা নিজের করে রাখার আপ্রাণ চেষ্টা। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত এমনকি প্রেমিকার মৃত্যু হোক আমার চোখের সামনে।
তিনি আরও বলেন, কবিতা লেখা শখ করে। অনেকের দোয়া ও ভালবাসায় এই বই প্রকাশ পাচ্ছে। কবিতা হিসেবে নয় যদি পাঠক/পাঠিকা তার মনের কথাগুলো জানতে চায়, তাহলে তার এই বইটি পড়া উচিৎ। প্রতিটি কবিতায় পাঠক বা পাঠিকা তাকে খুঁজে পাবে। খুঁজে পাবে নিবিড় ভালোবাসার প্রকাশ। প্রচণ্ড যন্ত্রণায় মরে যেতে ইচ্ছে হবার পরেও বেঁচে থাকার শক্তি।

রাজু আহমেদ আরও বলেন “কবি হিসেবে নয় পাঠক হয়ে উঠতে পারার মধ্যে মহৎ উদ্দেশ্য থাকে। আর সেটা আমি অর্জন করতে চাই। পথিকৃৎ প্রকাশনী চেষ্টা করছে নতুনদের জায়গা করে দেওয়ার। তাদের এই পথচলায় নিজেকে সঙ্গী হিসেবে দেখতে পেয়ে খুব ভালো লাগে। এই পথচলায় যেন সব সময় সঙ্গী হিসেবে থাকতে পারি এটাই চাওয়া।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন