1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ

কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

পিআইবিতে মুরাদনগরের সাংবাদিকদের প্রশিক্ষণ

রিপোর্টার
  • আপডেটঃ শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

আলমগীর হোসেন মুরাদনগর উপজেলা প্রতিনিধিঃ কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার প্রায় ২৮ জন সাংবাদিকদের প্রশিক্ষণ দেয়া হয় প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)তে। গত ২ থেকে চার তারিখ পর্যন্ত মোবাইল জার্নালিজম বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)। মুরাদনগর উপজেলার প্রায় ২৮ জন সাংবাদিক নিয়ে এই প্রশিক্ষণটি সম্পন্ন করা হয়।

মুরাদনগর উপজেলার প্রেস ক্লাবের সভাপতি জনাব আজিজুর রহমান রনি’র তত্তাবধানে মুরাদনগর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হোন এ সকল সাংবাদিকরা। প্রশিক্ষণের মুল বিষয় ছিলো মোবাইলের মাধ্যমে কিভাবে একটি নিউজ কে পাঠকের মনমত করা যায়৷ এ প্রশিক্ষণে আরো যে বিষয়গুলো তুলে ধরা হয়, তা হলো, ভালোমানের মোবাইলের পাশাপাশি ভিডিও সেটিংস সম্পর্কে জানা, ভিডিওর এংগেল সম্পর্কে স্পষ্টতা, লোকেশন সিলেক্ট করা থেকে শুরু করে ভিবিন্ন ভিডিও রিলেটেড উপকরণ দিয়ে একটি ভিডিওকে আকর্ষণীয় করে তা সহজে হস্তান্তর করার পদ্ধতি।

দেশের সনামধন্য প্রশিক্ষকদের মাধ্যমে এই প্রশিক্ষন সম্পন্ন করা হয়। তারা হলেন, জনাব মো কাবিল খান, মোস্তাফিজুর সাহস ও সাব্বির হোসেন। এ ছাড়া এ প্রশিক্ষণে সার্বক্ষণিক দায়ীত্বে ছীলেন সৈকত, পরিচালনা করেন জাকির।

প্রশিক্ষণের সমাপনী অধিবেশনে যোগ দেন মহামান্য রাষ্ট্রপতির প্রেস সচিব জনাব মো জয়নাল আবেদীন স্যার এবং পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদ স্যার। প্রশিক্ষণের মুল পর্বে সনদ বিতরণের মধ্য দিয়ে প্রশিক্ষণ শেষ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
© ২০২১ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন